আধুনিক নয়, বরং 'ভিনটেজ' লুকে মোহময়ী অবতারে ধরা দিলেন 'ওগো বধূ সুন্দরী' ঋতাভরী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/12/2022   শেষ আপডেট: 09/12/2022 11:20 a.m.
instagram.com/ritabhari_chakraborty

দেশীয় হোক বা পাশ্চাত্য, যেকোনও পোশাকেই ঋতাভরী চক্রবর্তী হয়ে ওঠেন 'ফ্যাশন ডিভা'

কখনও 'ওয়েস্টার্ন', কখনও বা 'ট্র্যাডিশনাল', কখনও ঢেউ খেলানো 'ফ্লোরাল' গাউনে ঝড় তোলেন নেটিজেনদের হৃদয়ে, কখনও লাল পাড় সাদা শাড়ির কোমলতায় দীপ্তি ছড়ান। টলিউড ইন্ড্রাস্ট্রিতে 'ফ্যাশন' এর যদি কেউ সর্বেসর্বা হয়ে থাকেন, নিঃসন্দেহে ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) সেই স্থানে রাজ করবেন। সম্প্রতি তিনি একটি ক্লাসিক ভিনটেজ (Classic Vintage) এবং 'রেট্রো' (Retro) অবতারে ধরা দিয়েছেন।

যুগ এগিয়েছে। আমরাও সময় তথা যুগের সঙ্গে পাল্লা দিয়ে এগোচ্ছি। পুরাতন সময়কে পিছনে ফেলে এলেও, কিছু স্মৃতি আজও আমরা জীবন্ত রাখতে চাই। যেমন রাখতে চাই পুরনো দিনের ছবির 'ভিনটেজ' সাজসজ্জাকে। অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীও আগেকারদিনের নায়িকাদের মত সাজসজ্জা করার জন্য বিশেষভাবে পিপাসু ছিলেন। ফলে তিনি যেমনটি চেয়েছেন, তেমনটিই হয়েছে। ঢেউ খেলানো বব কাট কেশসজ্জার সঙ্গে, মানানসই শাড়ি এবং মুক্তোর অলঙ্কারে একেবারে তিনি হয়ে উঠেছেন পুরনো দিনের ছবির নায়িকার মত! বাদ যায়নি তাঁর চোখের সজ্জাও। একেবারে ষাট কিংবা সত্তর দশকের নায়িকাদের মত ডানার মত করে এঁকেছেন চোখ। ভ্রু যুগলের ওপরের দিকে মাঝ বরাবর রয়েছে ছোট্ট একখানি বিন্দু টিপ। তাঁর এই মোহময়ী আবেশ থেকে, সহজে মুখ ফেরানো দায়!

'ভিনটেজ' প্রভাব রাখার জন্য তিনি ছবিগুলি সাদা কালো আমেজেই সামাজিক মাধ্যমে (Social Media) প্রকাশ করেছেন। এমনকি চলতি হাওয়ার (Trend) সঙ্গে তাল মিলিয়ে যোগ করেছেন, লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) কণ্ঠে 'নাগিন' (Nagin) ছবির গান, 'মেরা দিল ইয়ে পুকারে আজা'। শুধু তাই নয়, রাজ কাপুর (Raj Kapoor) এবং নার্গিস দত্ত (Nargis Dutt) অভিনীত 'আওয়ারা' (Awara) ছবির গানের কলিও তাঁর সাদা কালো মুহূর্তকে, ভিনটেজ তথা রেট্রো আমেজের মাধুর্য দিয়েছে। তাঁর পরিবার থেকে অনুগামী, সকলেই এই 'ওগো বধূ সুন্দরী'টির ছবিতে মুগ্ধতার কথা প্রকাশ করেছেন।