কেরিয়ারের অন্যতম অভিনীত প্রিয় চরিত্র 'শিবানী', 'মর্দানি ৩' এর জন্য অপেক্ষারত রানী মুখার্জী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/08/2023   শেষ আপডেট: 31/08/2023 8:43 a.m.
instagram.com/ranimukherjeeeofficial

'মর্দানি' ছবিতে পুলিশ অফিসার শিবানী শিবাজী রায়ের চরিত্রে অভিনয় করেন রানী মুখার্জী

২০১৪ সালে তাঁর প্রথম দেখা মেলে দাপুটে পুলিশ অফিসার শিবানী শিবাজী রায় (Shibani Shibaji Ray) হিসেবে। 'মর্দানি' (Mardaani) ছবিতে অভিনেত্রী রানী মুখার্জীর (Rani Mukerji) অভিনয় রীতিমত আলোড়ন সৃষ্টি করে। শিবানীর মত চরিত্রে অভিনয়ের প্রসঙ্গে বিভিন্ন সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, এমন চরিত্রকে ফুটিয়ে তুলতে তিনি বেশ উপভোগ করেন। 'মর্দানি' ছবির সাফল্যের পর মুক্তি পেয়েছিল 'মর্দানি ২' (Mardaani 2)। শিবানীর চরিত্রে পুনরায় অভিনয় করার জন্য 'মর্দানি ৩' (Mardaani 3) এর দিন গুনছেন রানী।

প্রায় সাতাশ বছর ধরে বলিউডে রাজ করছেন বঙ্গ তনয়া রানী মুখার্জী। সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁর অভিনীত চরিত্রদের প্রসঙ্গে তাঁর বিবিধ বক্তব্য প্রকাশ পায়। তাঁর অভিনীত চরিত্রগুলির মধ্যে শিবানী রায়ের চরিত্রটি হল অভিনেত্রীর অন্যতম পছন্দের। রানী জানান, 'মর্দানি'র আগে তিনি কোনও ছবির সিকুয়েলে অভিনয় করেননি। তাই 'মর্দানি ২' এ পুনরায় শিবানীর মত দাপুটে চরিত্রে অভিনয় করা তাঁর কাছে যেমন 'চ্যালেঞ্জ' ছিল, তেমনই ছিল উপভোগের।

'মর্দানি ৩' প্রসঙ্গে অভিনেত্রী জানান, এই ধরনের ছবি করার জন্য তিনি মুখিয়ে থাকেন। যখনই তিনি জানতে পারবেন 'মর্দানি ৩' এর স্ক্রিপ্ট প্রস্তুত, তখনই তিনি পুরো দমে উঠে পড়ে লাগবেন। অভিনয় তাঁর কাছে কোনও বিলাসিতা নয়, বরং তাঁর অভিনয়ের মাধ্যমে তিনি জনসাধারনের কাছে নানাবিধ সামাজিক বার্তা তুলে ধরতে চান। 'মর্দানি'র মত ছবির বিষয়বস্তু যে সমাজের জন্য সচেতনতামূলক বার্তা প্রেরণ করে, সেই কারণেই রানী এই ধরনের ছবি নির্বাচন করেন সামাজিক কল্যাণের কথা ভেবে।