নন্দন থেকে রাধা স্টুডিও, কখন কোথায় দেখানো হবে রাজর্ষি দে পরিচালিত 'মায়া'?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/07/2023   শেষ আপডেট: 06/07/2023 9:50 p.m.
গৌরব ও ঋদ্ধিমা instagram.com/ridhima.ghosh

সামাজিক মাধ্যমে প্রেক্ষাগৃহের তালিকা প্রকাশ ছবির কলাকুশলীদের, 'মায়া' ছবির শুভ মুক্তি ৭ জুলাই

প্রায় উনিশ জন কলাকুশলী নিয়ে পরিচালক রাজর্ষি দে নির্মাণ (Raajhorshee De) করেছেন তাঁর 'মায়া' (Mayaa) ছবিটি। রুপোলি পর্দার ছবি হলেও, গল্পের প্রেক্ষাপট আমাদের অতি পরিচিত। উইলিয়াম শেকসপিয়ারের কালজয়ী নাটক 'ম্যাকবেথ' অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। ৭ জুলাই ছবির শুভ মুক্তি। তাই মুক্তির প্রাক্কালে ছবির কলাকুশলীরা প্রকাশ করলেন ছবির হলের তালিকা। নন্দন থেকে রাধা স্টুডিও, বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে এই ছবিটি।

যদিও ছবিটির প্রস্তুতি পর্ব শুরু হয়েছিল ২০২১ সাল থেকেই। কিন্তু অতিমারি বাধ সাধে। একাধিক প্রতিকূলতা কাটিয়ে 'মায়া' এবার বড় পর্দায় আগত। ছবিটি যেকোনও বড় প্রেক্ষাগৃহসহ আইনক্স (INOX) বা পিভিআরেও (PVR) দেখা যাবে। দুপুর তিনটে বেজে পনেরো মিনিটে নন্দনে প্রদর্শিত হবে এই ছবি। রাধা স্টুডিওয় এই ছবি প্রদর্শনের সময় দুপুর একটা। মিনারে দুপুর দুটো বেজে পনেরো মিনিট এবং হাওড়ার পুষ্পশ্রিতে দুপুর দুটো নাগাদ দেখা যাবে 'মায়া'। এছাড়া হাওড়ার অবনী মলের পিভিআরে এই ছবির দেখানোর সময় দুপুর চারটে বেজে পাঁচ মিনিট। মূলত আইনক্সগুলিতে বিকেল বা সন্ধ্যার দিকেই দর্শক এই ছবিটি দেখতে যেতে পারবেন। যেমন সিটি সেন্টারের আইনক্সে এই ছবি দেখানোর সময় সন্ধ্যা সাতটা বেজে পনেরো মিনিট।

ছবিটি প্রধানত ষড়রিপুর কুপ্রভাব নিয়েই গড়ে উঠেছে। এর আগে 'ম্যাকবেথ'কে ওয়েব সিরিজ আকারে রূপ দিয়েছেন অভিনেতা তথা পরিচালক অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। বাংলা ছবিতে মূলত এই প্রথম একটি 'চ্যালেঞ্জিং' পদক্ষেপ নিলেন রাজর্ষি দে। ছবিটিতে অভিনয় করেছেন এক ঝাঁক তারকা। পরিচালক কমলেশ্বর মুখার্জী (Kamaleswar Mukherjee) এই ছবিতে থাকবেন নেতিবাচক চরিত্রে। গৌরব চক্রবর্তী (Gaurav Chakraborty) এবং তনুশ্রী চক্রবর্তী (Tonushree Chakraborty) অভিনয় করবেন উচ্চাকাঙ্খী রাজা ম্যাকবেথ এবং তাঁর স্বার্থপরায়ন স্ত্রী লেডি ম্যাকবেথের চরিত্রে। সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty), কনীনিকা ব্যানার্জী (Koneenica Bannerjee) এবং রণিতা দাসকে (Ranieeta Dash) দেখা যাবে সেই অদৃষ্ট রুপী তিন মায়াবিনী নারী চরিত্রে। দেবলীনা কুমার (Deblina Kumar) একটি ছক ভাঙ্গা চরিত্রে নজর কাড়বেন। এছাড়াও বিশেষ ভূমিকায় দেখা যাবে রাহুল অরুণোদয় ব্যানার্জী (Rahul Arunaday Bannerjee), গৌরব চ্যাটার্জী (Gourab Chatterjee) এবং অনিন্দ্য চ্যাটার্জীকে (Anindya Chatterjee)। বলাই বাহুল্য, এই ছবিতে একটি গুরুতর ভূমিকায় থাকবেন বাংলাদেশের অভিনেত্রী, রফিয়াত রশিদ মিথিলা (Rafiath Rashid Mithila)