ভালোবাসার আদুরে প্রহরে সামিল মুকুল কুমার জানা ও পিহু সেনগুপ্ত, প্রেমের ছন্দে মাতল নেট-দুনিয়া

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/04/2023   শেষ আপডেট: 26/04/2023 10:56 p.m.
instagram.com/mukulkumarjana

"এক দিকে এক পৃথিবী" যেন স্মৃতি রোমন্থন, প্রথম প্রেমে পড়ার অলিতে-গলিতে ফের ডুব দিলেন শ্রোতারা

"কেমনে প্রকাশি কব কত ভালোবাসি", যাঁর জন্য অনুভূতির পাহাড় জমতে থাকে হৃদয়ে, তাঁকে যেন ভালোবাসার কথা বলতেই সংকোচের বালিয়াড়ি পেরোনো দুঃসাধ্য হয়ে ওঠে! তবুও এক সময় কোনও কিছুর তোয়াক্কা না করেই, 'মস্ত বীরপুরুষ' হয়ে উঠে জানিয়ে দেওয়া হয়ে যায় 'ভালোবাসি'! আর যখন বিপরীত দিক থেকেও উত্তর 'হ্যাঁ' হয়, তখন মনে হয় এ পৃথিবীতে সর্ব শ্রেষ্ঠ সুখের মুহূর্ত এটাই! এমনই এক দৃশ্যপট অঙ্কিত হয়েছে "এক দিকে এক পৃথিবী" (Ek Dike Ek Prithibi) গানটিতে। মুকুল কুমার জানা (Mukul Kumar Jana) এবং পিহু সেনগুপ্তের (Pehu Senngupta) উপস্থিতিতে, গানটি শ্রোতাদের নিয়ে গেছে প্রথম প্রেমে পড়ার আদুরে দিনগুলিতে।

বেশ কিছুদিন আগে মুক্তি পেয়েছে গানটি। গ্রীষ্মের এই প্রখর দৌরাত্বের মাঝেও, এই বুকে বারো মাস জুড়ে সত্যিই যে ভালোবাসার মরশুমই বিরাজ করে, তার একটি সাক্ষ্য বহন করল এই উপস্থাপনা। এক টুকরো বসন্ত ছুঁইয়ে দিল গরমের দাবদাহে বিপর্যস্ত শ্রোতাদের হৃদয়ে। গানটি প্রমাণ করল, কথা না বলেও কীভাবে মনের ভাষায় একে অপরের সঙ্গে আত্মিক হয়ে ওঠা যায়! ভালোবাসার কথা জানাতে সংকোচ বোধ হলেও, গানের দুই মুখ্য চরিত্র কিন্তু মানসিক ভাবেই যাপন করে চলেছিল একে অপরের সান্নিধ্য! কিন্তু যখন সবটা স্পষ্ট হল, যখন প্রকাশের মাধ্যমেই দুই মন জানল একে অপরের প্রয়োজনীয়তা, তখন যেন মনে হল সারা পৃথিবী একদিকে, এবং ভালোবাসার মানুষটি সম্পূর্ণ আর একদিকে!

সমেশ্বর অলির (Shomeshwar Oli) লেখা এই গান, রেহান রাসূল (Rehan Rasul) এবং অবনি মাহমুদের (Aboni Mahbub) কণ্ঠ যথার্থ প্রাণ দান করেছে। "রংমিলান্তি" (Rangmilanti) এর প্রযোজনায় নির্মিত আলোচ্য গানটি প্রেমের ছন্দে মাতিয়ে তুলেছে আপামর শ্রোতাদের। ঈদের আগে এমন উপহার পেয়ে যেমন খুশি হয়েছেন অনেক শ্রোতা, কেউ বা স্মৃতির সরণি বেয়ে হেঁটে গিয়েছেন এই গানের কলি ধরে! জানিয়েছেন, এই গানটির কথা যেন তাঁদেরই মনের কথা। এমন মন ভালো করা আরও অনেক উপস্থাপনার অংশ হতেও যে শ্রোতারা আগ্রহী, সে কথাও জানাতে ভোলেননি অনেকে।