আসন্ন প্রজাতন্ত্র দিবস উপলক্ষে, মুক্তি পাবে শ্রেয়া ঘোষালের কণ্ঠে 'মেরে দেশ'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/01/2023   শেষ আপডেট: 24/01/2023 9:06 p.m.
instagram.com/shreyaghoshal

সামাজিক মাধ্যমে নতুন গান প্রকাশের সুখবর দিলেন গায়িকা, উচ্ছ্বসিত অনুগামীরা

১৯৯৮ সালে, সঙ্গীত জগতে প্রবেশ। গানে ভুবন ভরিয়ে দিতে বেশি সময় লাগেনি মুর্শিদাবাদ জেলার, বহরমপুরের 'টুনা'র। তিনি, আজকের সুরের সম্রাজ্ঞী শ্রেয়া ঘোষাল (Shreya Ghoshal)। মাত্র চার বছর বয়স থেকে যাঁর জীবনের ছন্দ, সুরের বাঁধনে গাঁথা হয়ে যায়। প্রতিভার সিঁড়ি বেয়ে তিনি অতিক্রম করতে থাকেন সাফল্যের চূড়া। বাংলা নয়, সারা ভারতকে তিনি সুরের বাঁধনে বেঁধে নিয়েছেন। খুব শীঘ্রই প্রজাতন্ত্র দিবস (Republic Day) উপলক্ষে মুক্তি পেতে চলেছে শ্রেয়ার নতুন গান, 'মেরে দেশ' (Mere Des)।

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে যেহেতু গানটি মুক্তি পাবে, তাই খুব স্বাভাবিকভাবেই গানে থাকবে দেশপ্রেমের ছোঁয়া। গানের নাম শুনেই বোঝা যাচ্ছে, দেশের প্রতি নাগরিক মননের টান বা আঁকড়ে থাকার যে মনোবাঞ্ছা, এমন সকল অনুভূতিই ফুটে উঠবে গানের দৃশ্য জুড়ে। এমন এক আবেগী দৃশ্যপটের ওপর ভিত্তি করে নির্মিত গানকে যে, শ্রেয়া ঘোষালের কণ্ঠ পরতে পরতে জীবন্ত করে তুলবে, তাতে কোনও সন্দেহের অবকাশ নেই। গানটি লিখেছেন শ্রদ্ধা পণ্ডিত (Sradha Pandit)।

গানটির উপস্থাপনার দায়িত্বে রয়েছে মারচেন্ট রেকর্ডস (Merchant Records)। 'মেরে দেশ' গানটিতে সুর দিয়েছেন সালিম সুলেমান (Salim Sulaiman)। ২৪ জানুয়ারি হল এই গানটির মুক্তির তারিখ। শ্রেয়া ঘোষাল এই গানের মুক্তি নিয়ে সামাজিক মাধ্যমে (Social Media) প্রকাশ করতেই, উপচে পড়েছে শুভেচ্ছা বার্তা। অনুগামীদের উচ্ছ্বাসও চোখে পড়ার মত।