ফিরে দেখা ২০২৩: আইপিএলের মঞ্চ থেকে 'Kiff', সর্বত্র রাজত্ব করেছেন অরিজিৎ!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/12/2023   শেষ আপডেট: 31/12/2023 11:39 p.m.
অরিজিৎ সিং Instagram.com/editormaste_r

বারবার 'বিনয়ী' অরিজিতের প্রতি মুগ্ধ হয়েছেন ভারতীয় শ্রোতা

তাঁর চোখ ভর্তি সারল্য, কণ্ঠ ভর্তি আবেগ। বাংলার সুপারস্টার দেব-জিৎ থেকে শুরু করে, বলিউডের 'কিং অফ রোমান্স' শাহরুখ খান (Shah Rukh Khan), সকলেই নিজের ছবি 'হিট' করানোর অন্যতম চাবিকাঠি ভাবেন জিয়াগঞ্জের অরিজিৎ সিংকে (Arijit Singh)। প্রায় দশ বছর ধরে নিজের আসন অটল রেখেছেন অরিজিৎ। এমনকী চলতি বছরে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান থেকে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের 'থিম সং', প্রতিটি ক্ষেত্রে একাই রাজ করেছেন অরিজিৎ।

২০২৩ এর অন্যতম বিশেষ ঘটনা ঘটেছে অরিজিতের জীবনে। যে সালমান খান (Salman Khan) নিয়েছিলেন তাঁর থেকে মুখ ফিরিয়ে, সেই 'ভাইজান' এর ছবি ' টাইগার ৩' (Tiger 3) এ গান গেয়েছেন অরিজিৎ। শুধু তাই নয়, এই বছর 'KIFF' অর্থাৎ কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের 'থিম সং' ও গেয়েছেন মুর্শিদাবাদ তথা ভারতের 'ম্যাজিকাল ভয়েস' অরিজিৎ সিং! সেই গানে রীতিমত কলকাতায় এসে কোমর দুলিয়েছেন 'ভাইজান'।

এই বছর শাহরুখ খানকে তাঁর পুরনো ছন্দে ফিরিয়ে আনতে বিশেষ ভূমিকা পালন করেছেন অরিজিৎ। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত শাহরুখের তিনটি ছবিতেই গান গেয়ে রীতিমত আলোড়ন ফেলে দিয়েছেন তিনি। 'পাঠান' (Pathaan) ছবির টাইটেল ট্র্যাক যেমন আট থেকে আশি সকলকে মাতিয়ে দিয়েছে, তেমনই 'জওয়ান' (Jawan) ছবিতে শাহরুখ-নয়নতারার 'অন স্ক্রীন' রসায়নকে জমিয়ে দিয়েছে অরিজিতের কণ্ঠে 'চলেয়া' (Chaleya) গানটি। অপরদিকে সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি 'ডাঙ্কি'তেও (Dunki) অরিজিতের গলায় 'ও মাহি' (O Maahi) বিশেষ সাড়া ফেলেছে।

আইপিএলের মঞ্চেও সপ্রতিভ হয়ে উঠেছেন অরিজিৎ। উদ্বোধনী অনুষ্ঠানে নিজের গায়কী দিয়ে শুভ সূচনা ঘটিয়েছেন তিনি। এমনকী সেখানে প্রকাশ পেয়েছে তাঁর 'বিনয়ী' মনোভাবও। বারবার দর্শকদের উদ্দেশ্যে বলে উঠেছেন, ভুল ত্রুটি হলে তাঁকে ক্ষমা করে দিতে, কারণ এত বিপুল সংখ্যক দর্শকের সামনে তিনি আগে কখনও গাননি।

এই বছর উপহারের ঝুলিও যথারীতি ভরাট করেছেন গায়ক। 'বিসমিল্লা' (Bismillah) ছবি থেকে 'আজকে রাতে' (Aajke Raatey) এবং 'ব্রহ্মাস্ত্র' (Brahmāstra) ছবি থেকে 'কেশরিয়া' (Kesariya) গান দুটি তাঁকে এনে দিয়েছে সেরার শিরোপা।