ফিরে দেখা ২০২১ : এক নজরে ঋতাভরী চক্রবর্তী

শ্রেয়া সাহা
প্রকাশিত: 26/12/2021   শেষ আপডেট: 26/12/2021 5:43 p.m.
instagram.com/ritabhari_chakraborty

২০২২ আরও ভালো কাটুক ঋতাভরীর, একরাশ শুভেচ্ছা অভিনেত্রীর জন্য

ঠাকুমা-দিদিমাদের কথায় 'রূপে লক্ষী গুনে সরস্বতী' আর বর্তমান প্রজন্মের ভাষায় 'বং ক্রাশ', তবে যে ভাবেই আমরা তাঁকে চিনিনা কেন, সদা হাস্যময় তিনিই অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। তাঁকে নিয়ে যতই বলা হোক না কেন, তা খুবই ক্ষুদ্র তাঁর কাজের কাছে। সমাজের নারীদের প্রতি কিংবা অবহেলিত শিশুদের প্রতি তাঁর যে ব্যতিক্রমী চিন্তাভাবনা, তা বরাবরই টনক নরিয়ে দেয় বাকিদেরও।

poridorshok.com

শুধু কী তাই! ঋতুস্রাব নিয়ে সচেতনতা বাড়াতে গতবছর ব্রহ্মা জানেন গোপন কম্মটি মুক্তির আগে কলকাতার বুকে মৌন মিছিল করেছিলেন ‘শবরী’ ঋতাভরী চক্রবর্তী। পরবর্তীতে কলকাতার সব শৌচাগারে স্যানিটারি ন্যাপকিনের বন্দোবস্ত করার অঙ্গীকার নিয়েছেন অভিনেত্রী।

এসবের পাশাপাশি ৭৪ জন শিশুর মা ঋতাভরী, এমনকি কয়েক হাজার মহিলার জীবনের লড়াইয়ে পাশে থেকেছেন ঋতাভরী।

মাত্র ১৬ বছর বয়স থেকে সল্টলেকের ‘আইডিয়াল স্কুল ফর দ্য ডেফ’ এই স্কুলের সঙ্গে যুক্ত ঋতাভরী। এই স্কুলের সমস্ত পড়ুয়াদের জন্য লাইব্রেরির ব্যবস্থা হোক কিংবা বড়দিনে সান্তাক্লজ সেজে উপহার দেওয়া সব আবদারই পূরণ করেন ঋতাভরী।

এছাড়াও করোনা পরিস্থিতির সময়েও বহুবার সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ঋতাভরী। কয়েক মাস আগেই ১০০ জন প্রবীণ মানুষের কোভিড টিকার ব্যবস্থাও করেছিলেন ঋতাভরী। এর সঙ্গেই করোনা যোদ্ধাদের জন্য বিশেষ হেল্পলাইন নম্বর চালুও করেছিলেন তিনি।

সমাজসেবার পাশাপাশি একাধিক জনপ্রিয় ব্রান্ড থেকে বলিউড, সর্বত্র বিরাজমান ঋতাভরী।

অভিনেত্রী মাধ্যমিক পরীক্ষার পরেই একটি বাংলা ধারাবাহিকের প্রধান চরিত্রে অভিনয়ের মাধ্যমে বিনোদন জগতে আসেন।

এই ধারাবাহিকের টিআরপি রেটিং এতোটাই বেশি ছিল যে,এখনও 'ললিতা' বলে সবাই ঋতাভরীকে এক নামে চেনে। তবে শুধু দক্ষ অভিনয় নয়, পড়াশোনাতেও রয়েছে তাঁর বহু খেতাব।