ফিরে দেখা ২০২১ : এক নজরে মিমি চক্রবর্তী

শ্রেয়া সাহা
প্রকাশিত: 25/12/2021   শেষ আপডেট: 25/12/2021 11:15 a.m.
instagram.com/mimichakraborty

হাসি, মজা, গল্পে মিমির এই বছরের ফটো অ্যালবাম

মিমি চক্রবর্তী (Mimi Chakraborty), উইকিপিডিয়া বলছে তাঁর বয়স নাকি ৩২।

তবে এর মধ্যেই একজন সফল অভিনেত্রী এবং সাংসদ হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছেন মিমি।

জলপাইগুড়িতে জন্ম মিমির। তবে তাঁর শৈশব কেটেছে অরুনাচল-প্রদেশের তিরাপ জেলার দেওমালি শহরে।

যদিও পরবর্তীতে ফের জলপাইগুড়ির পৈত্রিক বাড়িতে চলে আসেন তিনি।

এরপর সেখানেই একটি বেসরকারি ইংলিশ মিডিয়াম স্কুলে পড়াশোনা শেষ করে কলকাতায় আসেন মিমি। ২০০৬ সালে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইংরেজিতে স্নাতক হন তিনি।

তবে মিমিকে এখন অভিনেত্রী হিসেবে দেখলেও, অভিনয় করার আগে 'ফেমিনা মিস ইন্ডিয়া'তে একজন মডেল হিসেবে দেখা যায় তাঁকে। এরপর 'চ্যাম্পিয়ন' ছবিতে গৌণ ভূমিকায় অভিনয় করেন মিমি।

পরে ঋতুপর্ণ ঘোষের 'গানের ওপারে' ধারাবাহিকে একেবারে মুখ্য চরিত্রে অভিনয় করেন মিমি। 'পুপে' চরিত্রে অভিনয়ের পরে আর তাঁকে পিছনে ফিরে যেতে হয়নি।

পরে ৭ই ডিসেম্বর, ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত 'বাপি বাড়ি যা' চলচ্চিত্রের মাধ্যমে তার অভিনয়ের যাত্রা শুরু। এরপর 'বোঝেনা সে বোঝেনা', 'প্রলয়', 'গল্প হলেও সত্যি', 'বাঙালী বাবু ইংলিশ মেম' এবং 'শুধু তোমারই জন্য', 'এসওএস কলকাতা', 'গ্যাংস্টার', 'টোটাল দাদাগিরি' সহ আরও একাধিক হিট ছবি দর্শককে উপহার দিয়ে গিয়েছেন তিনি।

শেষে ২০১৯ সালে লোকসভা নির্বাচনে তাঁকে যাদবপুর থেকে প্রার্থী করে তৃণমূল কংগ্রেস। জিতেও যান তিনি। কাজেই বর্তমানে তিনি যাদবপুর লোকসভা আসনের এমপি।

এই ছিল মিমির চেনা যাত্রাপথ। অবশ্যই তা এতটা সহজ ছিল না। এত সব কিছু খুব সময়ে অর্জন করতে কম ঝক্কি হয়নি। নিজের ইচ্ছা, কাজ করার ক্ষমতা, সৎ ব্যবহার এবং মানুষের প্রতি ভালোবাসা না থাকলে এসব সম্ভব হত না। এই এক বছরেও মিমির জীবনে কম সমস্যা আসেনি, তবে সবটাই নিজের পরিশ্রমের দ্বারা পার করেছেন তিনি। আসছে বছর আরও ভালো কাটুক অভিনেত্রীর। রইল শুভেচ্ছা।