রাজ করল গাঙ্গুবাই, সাফল্যের মুকুটে জুড়ল একাধিক পুরস্কারের পালক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/04/2023   শেষ আপডেট: 29/04/2023 8:43 p.m.
instagram.com/aliaabhatt

সম্প্রতি আয়োজিত হল ৬৮তম ফিল্মফেয়ার পুরস্কার

গত ২৭ এপ্রিল মহাড়ম্বরে মহারাষ্ট্র ট্যুরিজমের সঙ্গে আয়োজিত হল ৬৮তম হুন্ডাই ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ২০২৩ (Filmfare Awards 2023) । মুম্বইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র জগতের অন্যতম বিশেষ এই মহা যজ্ঞটির। অনুষ্ঠানটির সঞ্চালনার দায়িত্বের ছিলেন বলিউডের 'ভাইজান' স্বয়ং সালমান খান (Salman Khan)। যদিও আয়ুষ্মান খুরানা (Ayushhman Khurrana) এবং মণীশ পল্ই (Manish Paul) দর্শকদের যথাযথ বিনোদন প্রদানের মাধ্যমে অনুষ্ঠানটি এগিয়ে নিয়ে যান। বরাবরের মত এবারেও, যথারীতি ২০২২ এর বলিউডের সেরা কাজগুলিকেই স্বীকৃতি প্রদানের জন্য আয়োজিত হয়েছিল এই অনুষ্ঠান। সবচেয়ে বেশি পুরস্কারে সম্মানিত হয়েছে পরিচালক সঞ্জয় লীলা বনশালির (Sanjay Leela Bhansali) ছবি, 'গাঙ্গুবাই কঠিয়াওয়াড়ি' (Gangubai Kathiawadi)।

২০২২ সালে আলিয়া ভাট (Alia Bhatt) অভিনীত 'গাঙ্গুবাই কঠিয়াওয়াড়ি' ছবিটি রীতিমত শিরোনাম দখল করে নিয়েছিল। মুক্তি মাত্রই প্রশংসার সঙ্গে চর্চাও কম হয়নি এই ছবিকে ঘিরে। গুজরাটের একজন পতিতা নারীর আত্মজীবনী নিয়ে নির্মিত এই ছবিটি আলিয়া ভাটের জীবনে অন্যতম শ্রেষ্ঠ অবদান। এই ছবিতে সেরা অভিনয়ের জন্যও তিনি অর্জন করেছেন ফিল্মফেয়ার পুরস্কার। পুরস্কৃত হয়েছেন স্বয়ং নির্মাতা সঞ্জয় লীলা বনশালিও।

সেরা পরিচালক, সেরা অভিনেত্রী ছাড়াও, সিনেমাটোগ্রাফি, কোরিওগ্রাফি, পরিচ্ছদ, সংলাপসহ বিভিন্ন বিভাগে, সেরার মুকুটে সাফল্যের পালক যুক্ত হয়েছে এই ছবির। আনন্দিত এই ছবির সকল কলাকুশলীসহ, ছবির শুভাকাঙ্ক্ষীরা।