ফিরে দেখা ২০২৩ : ভালো, মন্দ দুই মিশিয়েই কেটেছে সৌমিতৃষার চলতি বছর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/12/2023   শেষ আপডেট: 31/12/2023 8:33 p.m.
instagram.com/soumitrishaofficial

'মিঠাই' শেষ হলেও, বড় পর্দায় আত্মপ্রকাশ ঘটেছে সৌমিতৃষার

প্রায় আড়াই বছর ধরে দুষ্টু মিষ্টি 'মিঠাই-রানী' হয়ে দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন সৌমিতৃষা কুন্ডু (Soumitrisha Kundu)। পেয়েছিলেন বিপুল জনপ্রিয়তা। তাই স্বভাবতই চলতি বছরে 'মিঠাই' (Mithai) ধারাবাহিক শেষের পর দর্শকদের মন খারাপের অন্ত ছিল না। কিন্তু দর্শকদের জন্য চলতি বছরেই সুখবর নিয়ে আসেন 'মিঠাই'। সগৌরবে চলছে মিঠাই অভিনীত 'প্রধান'।

'মিঠাই' ধারাবাহিকে অভিনয় করে, সৌমিতৃষা যে জনপ্রিয়তা পেয়েছেন, তা সম্ভবত ধারাবাহিকে অভিনয় করে কেউ পাননি। তাই এই ধারাবাহিক শেষ হয়ে যাওয়া, তাঁর কাছেও ছিল বেশ কষ্টদায়ক। প্রসঙ্গত, ধারাবাহিকটি শেষের আগেই গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন অভিনেত্রী। একটানা শুটিংয়ের জন্য পিঠে শুরু হয়েছিল অসহ্য যন্ত্রনা। তবুও অদম্য মানসিক জোরে তিনি চেষ্টা করেছিলেন শুটিং চালিয়ে যাওয়ার। কিন্তু তাঁর অসুস্থতার জন্য শেষ পর্যন্ত তাঁকে নিতে হয়েছিল বারো দিনের 'লিভ'। সেই সময় তাঁর মঙ্গল কামনার জন্য, অনুগামীরা যেমন দক্ষিণেশ্বরে পুজো দিয়েছিলেন, তেমনই অনেকে নামাজও পড়েছিলেন।

নিজের জন্মদিনেও চমক দিয়েছিলেন গোপাল-ভক্ত 'মিঠাই'। কৃষ্ণবেশে মা বাবাকে সঙ্গে নিয়ে পৌঁছে গিয়েছিলেন ব্রজভূমিতে। হাতে বাঁশি-মাথায় পালক, তাঁকে সাক্ষাৎ গোপাল লাগছিল, এমনটাই জানিয়েছিলেন অনুগামীরা।

চরিত্রের জন্য যেকোনও 'চ্যালেঞ্জ' নিতে পছন্দ করেন সৌমিতৃষা। তাই 'মিঠাই' ধারাবাহিকেও এবারে তাঁকে দেখা গিয়েছিল দ্বৈত চরিত্রে। 'মিঠাই' এর সঙ্গে 'মিঠি' নামের আরও একটি চরিত্রে অভিনয় করেন তিনি। বলাবাহুল্য, একই সঙ্গে দু'রকমের চারিত্রিক বৈশিষ্ট্যে অভিনয় করে দর্শকদের আরও একবার মুগ্ধ করে তুলেছিলেন বছর তেইশের নায়িকা।

ধারাবাহিকের ব্যস্ততা এবং শারীরিক অসুস্থতা থাকার দরুন, তাঁকে হাতছাড়া করতে হয় জিতের (Jeet) ছবি 'বুমেরাং' (Boomerang)। এমনকী দেব (Dev Adhikari) প্রযোজিত এবং অভিনীত 'বাঘা যতীন' (Bagha Jatin) ছবিতেও এই বীর বিপ্লবীর স্ত্রীয়ের ভূমিকায় অভিনয় করার কথা ছিল তাঁর। যদিও সেই সুযোগও হাতছাড়া হলে, আসে নতুন প্রস্তাব। দেবের ছবি 'প্রধান' (Pradhan) এর নায়িকা হয়ে ওঠেন ছোট পর্দার 'মিঠাই'।

প্রতি বছরের মত এই বছরেও সৌমিতৃষার পুরস্কারের ঝুলি ভর্তি হয়েছে। চলতি বছর এক জনপ্রিয় চ্যানেলের তরফ থেকে 'বেস্ট অ্যাকট্রেস আওয়ার্ড' সম্মানে ভূষিত হয়েছেন নায়িকা। স্বপ্ন পূরণ হয়েছে 'মিঠাই' এর।

এই মুহূর্তে সৌমিতৃষা ব্যস্ত তাঁর ছবি 'প্রধান' এর প্রচার নিয়ে। প্রেক্ষাগৃহে সগৌরবে চলছে এই ছবি। যদিও ইতিমধ্যে তাঁর চেহারা থেকে শুরু করে তাঁর বেশ কিছু সাক্ষাৎকার বিতর্কের সৃষ্টি করেছে। নেটিজেনদের মতে, একটি ছবিতে দেবের নায়িকা হয়েই বেড়ে গেছে অভিনেত্রীর অহংকার! কিন্তু এসবে বিশেষ আমল না দিয়ে, 'মিঠাই' রয়েছেন নিজের মত করে বেশ খোশ মেজাজে।