বিনামূল্যে করোনা পরীক্ষা, মিলবে টিকাও, করোনা রুখতে সিদ্ধান্ত টলিপাড়ার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/05/2021   শেষ আপডেট: 10/05/2021 6:30 p.m.
টেকশিয়ান স্টুডিও instagram.com/chowdhury_saheb_official

আগামী ১৭ দিনে অন্তত ২৫০০ জনের কোভিড টেস্ট করা হবে

করোনার (COVID-19) ত্রাসে গোটা দেশ। অতিমারীর (Corona Virus) দ্বিতীয় পর্বে আক্রান্তের সংখ্যা, প্রথম ঢেউ (First Wave)-কে পিছনে ফেলে দিয়েছে। এতেই তড়িঘড়ি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত টলিউডের (Tollywood)। উল্লেখ্য, এর আগেই কলাকুশলীদের অভিযোগ ছিল, বহু তারকারা নিজেদের রোগ লুকিয়ে কাজ করছেন পেটের দায়ে। তবে শ্যুটিং বন্ধের বিরুদ্ধে ছিলেন, বহু কলাকুশলী।

আবার অনেকেরই বক্তব্য ছিল, স্যানিটাইজ ও থার্মাল চেক আপ করার পরেও স্টুডিও পাড়াতে রুখতে সম্ভব হচ্ছে না করোনা সংক্রমণ। এমন পরিস্থিতিতে টলিপাড়ায় সোমবার থেকে শুরু হল করোনা পরীক্ষা। ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্সের তত্ত্বাবধানে ভারতলক্ষ্মী স্টুডিওতে শুরু হয়েছে এই ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট (Rapid Antigen Test)।

ফেডারেশন সূত্রের খবর, সম্পূর্ণ বিনামূল্যে কলাকুশলীদের এই পরীক্ষা করানো হচ্ছে। এদিন মোট ১১১ জনের করোনা পরীক্ষা করা হয়েছে বলে খবর। এ বিষয়ে ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস (Swarup Biswas) সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "টানা ১৮ দিন ধরে চলবে এই করোনা পরীক্ষা। তারপর সকলকে টিকা দেওয়ার বন্দোবস্ত করা হবে। আগামী ১৭ দিনে অন্তত ২৫০০ জনের কোভিড টেস্ট করা হবে। আর্টিস্ট ফোরাম এখন ফেডারেশনের অংশ নয়। কিন্তু কোনও অভিনেতা-অভিনেত্রী করোনা পরীক্ষার এই পরিষেবা নেওয়ার জন্য আবেদন করলে তাঁর নাম অবশ্যই নথিভুক্ত করা হবে।"

উল্লেখ্য, গত মাসেই যশরাজ ফিল্মস সংস্থার তরফেও সমস্ত কলাকুশলীদের বিনামূল্য টিকাকরণের কথা জানিয়ে নজির গড়েছিল। এবার কিছুটা সেই পথেই টলিপাড়া।