'স্যাম বাহাদুর' ছবিতে ইন্দিরা গান্ধীর চরিত্রে ফতিমা! শুরু হল কঙ্গনার সঙ্গে তুলনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/11/2023   শেষ আপডেট: 23/11/2023 8:50 p.m.
instagram.com/fatimasanashaikh

'ইন্দিরা' দ্বৈরথ! কঙ্গনার সঙ্গে পাল্লা দেবেন 'দঙ্গলকন্যা ফতিমা!

সদ্য মুক্তি পেয়েছে বহু প্রতীক্ষিত 'স্যাম বাহাদুর' (Sam Bahadur) ছবির ট্রেলার। ট্রেলার মুক্তির পর ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা গেছে 'দঙ্গল' খ্যাত অভিনেত্রী ফতিমা সানা শেখকে (Fatima Sana Shaikh)। প্রসঙ্গত অন্য একটি ছবিতে ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে কঙ্গনা রানাওয়াতকে (Kangana Ranaut)। তাই ফতিমার চরিত্রটি প্রকাশ্যে আসার পরে শুরু হয়েছে তুলনা।

মেঘনা গুলজর (Meghna Gulzar) পরিচালিত 'স্যাম বাহাদুর' ছবিটি গড়ে উঠেছে স্যাম মানেকশরের (Sam Manekshaw) জীবনীকে কেন্দ্র করে। নাম ভূমিকায় অভিনয় করেছেন ভিকি কৌশল (Vicky Kaushal)। প্রথম থেকেই তিনি ভারতীয় মুক্তি যোদ্ধা স্যাম মানেকশরের চরিত্রে নজর কেড়েছিলেন। তাঁর স্ত্রীয়ের চরিত্রে অভিনয় করেছেন সানিয়া মালহোত্রা (Sanya Malhotra)। প্রসঙ্গত, তাঁকে এবং ফতিমাকে দুই বোনের চরিত্রে দেখা গিয়েছিল 'দঙ্গল' ছবিটিতে।

খুব শীঘ্রই মুক্তি পাবে ইন্দিরা গান্ধীর আত্মজীবনী অবলম্বনে তৈরি 'ইমারজেন্সি' (Emargency) ছবিটি। মুখ্য ভূমিকায় অভিনয় ছাড়াও পরিচালনার দায়িত্বে স্বয়ং কঙ্গনা রানাওয়াত। বছর কয়েক আগে ইন্দিরা গান্ধীর চরিত্রে তিনি প্রকাশ্যে আসতেই মুগ্ধ হয়েছিলেন নেট নাগরিকরা। ফতিমাকে ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখে তাই স্বাভাবিকভাবেই শুরু হয়েছে তুলনা। বোঝাই যাচ্ছে, ফতিমা দাঁড়িয়েছেন যথেষ্ট 'চ্যালেঞ্জ' এর মুখে। দুজনেই তুখোড় অভিনেত্রী, ইন্দিরা চরিত্রটিকে দুজনেই স্বতন্ত্রভাবে প্রতিষ্ঠিত করারই চেষ্টা করবেন। তবে কে থাকবেন এগিয়ে, তার জন্যও প্রহর গুনছেন সমালোচকের দল। 'ইমারজেন্সি' এবং 'স্যাম বাহাদুর' মুক্তি পাবে যথাক্রমে ২৪ নভেম্বর এবং পয়লা ডিসেম্বর।