ব্যতিক্রম সৌরভ! অবলা প্রাণীদের সুবিধার্থে কাতর আর্জি রাখলেন জনগণের কাছে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/05/2021   শেষ আপডেট: 29/05/2021 3:35 p.m.
সৌরভ দাস facebook.com/iamsaaurav

ঝড়ের আগে যেমন সকলেই বন্যাপ্রবণ এলাকার মানুষের কথা ভাবছেন, সেই সময় কিছুটা অন্য ধাঁচে মানুষকে মানবিক হতে অনুরোধ করলেন সৌরভ

ধেঁয়ে আসছে ঘূর্ণিঝড় ‘যশ’ (Cyclone Yaas)। ইতিমধ্যেই রাজ্যজুড়ে শুরু হয়েছে দুর্যোগ। পরিস্থিতি মোকাবিলার সব রকম চেষ্টা চালাচ্ছে রাজ্য সরকার (West Bengal State Government)। এই পরিস্থিতিতে মানুষকে সচেতন করতে বারংবার এগিয়ে এসেছেন অধিকাংশ তারকারা। ঝড়ের সময় কী করবেন, কী করবেন না, বিপদে পড়লে কোথায় যাবেন এমনকি কেউ কেউ তো ফ্লাড সেন্টার থেকে শুরু করে শুকনো খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন জনসাধারণের কাছে।

তবে বরাবরই ব্যতিক্রম জনপ্রিয় অভিনেতা সৌরভ দাস (Saurav Das)। বলাবাহুল্য, তাঁর চিন্তা-ভাবনা এমনকি যুক্তি কিছুটা অন্য ধাঁচের। ঝড়ের আগে যেমন সকলেই বন্যাপ্রবণ এলাকার মানুষের কথা ভাবছেন, সেই সময় কিছুটা অন্য ধাঁচে মানুষকে সচেতন করলেন সৌরভ। অবশ্যই তিনি মানুষদের সতর্ক থাকার কথাও বলেছেন, আতঙ্কিত হতে মানা করেছেন। তবে তার পাশাপাশি সৌরভ বললেন তাদের কথা, যাদের নিয়ে আমরা মাথাটা একটু কম ঘামাতে পারলেই ভালোবাসি। কারণ তারা বলতে পারেনা নিজেদের সুবিধা, অসুবিধার কথা। আর তাদের জন্যই সৌরভ বললেন, "আমরা জানি আর কিছুক্ষণের মধ্যেই ঘূর্ণিঝড় আসতে চলেছে। এবং আগের বছর আমফানের কবলে আমরা সকলেই পড়েছিলাম। তাই এবার মানুষ কিছুটা হলেও সতর্ক, কী করতে হবে আর কী করতে হবে না। তবে রাস্তায় যারা থাকে পশুপাখিরা, তারা কিন্তু জানে না কিছু। তারা কথা বলতেও পারে না। সেক্ষেত্রে একটাই আর্জি, দয়া করে যদি পারেন তাহলে কিছুক্ষণের জন্য ওদের আশ্রয় দিন। গ্যারেজ, সিঁড়ির ঘড় কিংবা পার্কিং প্লেসে ওদের থাকতে দেন তাহলে খুব ভালো হয়। যেমন আমি ঠিক করেছি পার্কিং স্পেসে ওদের (কুকুর) আমি নিয়ে যাব।"

এর পাশাপাশি সাধারণ মানুষের উদ্দেশ্যে সৌরভের বার্তা, "আপনারা সাবধানে থাকুন। পরিবারের মানুষদেরও সাবধানে রাখুন। প্রত্যেকে ঘরের ভিতরে থাকুন। রাস্তায় বেরোনোর তো প্রশ্নই উঠছে না। বিদ্যুতের খুঁটির কাছে কোনও ভাবেই যাবেন না। সতর্ক থাকার জন্য যা যা নির্দেশ দেওয়া হচ্ছে, সেগুলো দয়া করে মেনে চলুন।"