সুকেশের থেকে কোটি টাকার উপহার পেয়েছিলেন জ্যাকলিন ও নোরা, সব বাজেয়াপ্ত করবে ইডি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/12/2021   শেষ আপডেট: 23/12/2021 6:34 a.m.
নোরা ফতেহি ও জ্যাকলিন ফার্নান্ডেজ https://instagram.com/norafatehi

উপহারের বিএমডাব্লিউ গাড়ি নোরার থেকে বাজেয়াপ্ত করে নেবে ইডি

কিছুদিন ধরেই খবরের শিরোনামে রয়েছেন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ ও নোরা ফাতেহি। আর্থিক প্রতারণার মামলায় অভিযুক্ত কোটিপতি ব্যবসায়ী সুকেশ চন্দ্রশেখরের সাথে নাম জড়িয়েছেন তাঁরা। এই মামলায় তদন্ত করে রোজই চমকপ্রদ তথ্য দিচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। ২০০ কোটি টাকার আর্থিক তছরুপের মামলায় প্রতারক সুকেশকে নিয়ে একের পর এক জল্পনা বেড়েই চলছে। বলিউড তারকা অভিনেত্রীদের সাথে যোগসূত্র স্থাপন করার জন্য কোটি কোটি টাকার উপহার দিয়েছিলেন এই ব্যক্তি। জানা গিয়েছে, সুকেশ জ্যাকলিনের মতোই দামি গাড়ি থেকে হীরের গয়না এবং ব্যাগ উপহার দিয়েছিলেন নোরাকে। তবে সুকেশ চন্দ্রশেখরের আর্থিক তছরুপের মামলায় এবার সরকারি সাক্ষী হয়েছেন নোরা।

আসলে সুকেশ চন্দ্রশেখর নোরা ও জ্যাকলিনকে যে সমস্ত দামী দামী উপহার দিয়েছে, তা সমস্ত বাজেয়াপ্ত করে নেবে ইডি। পিএমএলএ ৫ নম্বর ধারা মেনে এই সম্পত্তি বাজেয়াপ্ত প্রক্রিয়া চালানো হবে। জিজ্ঞাসাবাদের সময় ইডি আধিকারিকদের নোরা স্পষ্ট জানিয়ে দিয়েছে যে তারা যেকোনো সময় উপহারের বিএমডব্লিউ গাড়ি নিয়ে যেতে পারেন। এছাড়া উপহার হিসেবে যেহেতু একটি পোষ্য দেওয়া হয়েছিল সেই পোষ্যের সমান মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করতে চলেছে ইডি। নোরার পাশাপাশি বলি অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ সুকেশের থেকে পাওয়া উপহার ফিরিয়ে দিতে চেয়েছেন। তিনি আধিকারিকদের বলেছেন, "সমস্ত উপহার বাজেয়াপ্ত করে নিতে পারেন তাঁরা।"

এই পরিস্থিতিতে ইডির তরফে জানানো হয়েছে, "দুই অভিনেত্রীর কাছ থেকে উপহারের সম্পত্তি বাজেয়াপ্ত করতে বেশ কিছুটা সময় লাগবে। আসলে এই মামলায় তদন্তের চার্জশিট আগে তাদের পেশ করতে হবে। তাছাড়া সম্প্রতি পিঙ্কি ইরানিকে গ্রেফতার করা হয়েছে। এই নিয়ে চরম ব্যস্ততা চলছে। এই মামলাতে আরও ৭ জনকে গ্রেফতার করতে হবে। তাদের বয়ান নিয়ে চার্জশিট বানাতে বেশ কিছুটা সময় লেগে যাবে।" নোরার পক্ষ থেকে স্পষ্ট জানানো হয়েছে, "এই মামলায় তিনি শুধুমাত্র ভিকটিম। সাক্ষী হয়ে তিনি মামলায় যথাসম্ভব সহযোগিতা করবেন। তাঁর আর্থিক তছরুপ কান্ডের সাথে কোনরকম যোগাযোগ নেই।"