কতটা সক্রিয় হল 'চুম্বক মন', কলকাতার অলিগলি জুড়ে অনুসন্ধান করলেন দেব-ইশা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/09/2022   শেষ আপডেট: 03/09/2022 1:17 p.m.
instagram.com/ishaasaha_official

আগামী ৩০ সেপ্টেম্বর মুক্তি পাবে 'কাছের মানুষ' ছবিটি, প্রকাশিত হল ছবির প্রথম গান

গঙ্গার ঘাট থেকে কলেজ স্ট্রিট, টানা রিক্সা থেকে ট্রাম, ফুচকা থেকে এগরোল, আর এরই মাঝে সদ্য প্রেমে পড়া দুটি মনের, প্রাপ্তবয়স্ক হয়ে ওঠার দিকে ক্রমে ক্রমে অগ্রসর হওয়া। খুব বাস্তবিক মুহুর্তই ধরা পড়েছে, দেব এবং ইশা সাহা অভিনীত 'কাছের মানুষ' (Kacher Manush) ছবির সদ্য মুক্তিপ্রাপ্ত 'চুম্বক মন' (Chumbok Mon) গানটিতে।

ছবির নাম শুনেই অনুমান করা যাচ্ছে, এটি সম্পর্ক-কেন্দ্রিক। এই ছবির ট্রেলারে অভিনেত্রী ইশা সাহার (Ishaa Saha) চরিত্রকে বলতেও শোনা গেছে, জীবনে টাকাই সবকিছু নয়, কাছের মানুষের সঙ্গই আসল সম্পদ। সদ্য মুক্তি পেয়েছে এই ছবির গান 'চুম্বক মন', এবং বলাই বাহুল্য গানটির নামও বেশ ইঙ্গিতপূর্ন। পরিবারের বিপুল অর্থের প্রয়োজনে একটি ডেথ বেনিফিট ইনসিওরেন্স পলিসি করায় দেবের (Dev) চরিত্রটি। প্যারালাইজড মায়ের চিকিৎসা সঠিক ভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দেবের উপায় মৃত্যু! ঠিক সেই সময়েই তাঁর জীবনে হাজির হয় ইশা সাহার চরিত্রটি। দেব পুনরায় হয়ে ওঠেন জীবনমুখী। তাঁদের প্রেমের সাক্ষী হয় কলকাতার অলিগলি। দুটো মন আস্তে আস্তে চুম্বকের মত আকৃষ্ট হয়ে, একে অপরের পরিপূরক হয়ে ওঠে।

'চুম্বক মন' গানটি গেয়েছেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী ঊষা উথুপ (Usha Uthup)। তিনি তাঁর পরিচিত ভঙ্গিতে, খানিক পাশ্চাত্য সঙ্গীত পরিবেশনাকে অনুসরণ করে, উপস্থাপন করেছেন গানটিকে। ছবিতে শেষ পর্যন্ত কি হবে, জীবন মৃত্যুর মধ্যে কে জয়ী হবে, তার জন্য ৩০ সেপ্টেম্বর অবধি অপেক্ষা করতে হবে। পথিকৃৎ বসু (Pathikrit Basu) পরিচালিত এই ছবিতে, জীবন বীমা এজেন্টের খুব গুরুত্বপূর্ন ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জী (Prosenjit Chatterjee)।