ফের 'চমক' উইন্ডোজ প্রোডাকশনে! 'ফাটাফাটি' এক গানে বাস্তব তুলে ধরলেন অরিত্র মুখার্জী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/04/2023   শেষ আপডেট: 09/04/2023 4:13 p.m.
instagram.com/ritabhari_chakraborty

মোটামুটি নয়, বরং 'ফাটাফাটি' জীবনের গল্প শোনাবেন ঋতাভরী চক্রবর্তী

ফুল্লোরা ভাদুড়ী, পেশায় ফ্যাশন ডিজাইনার। তবে গতানুগতিক 'ফ্যাশনিস্তা'দের মত একেবারেই ছিপছিপে, সুঠাম স্বাস্থ্যের অধিকারিণী তিনি নন। বরং বেশ স্বাস্থ্যবতী। তিনি স্বাস্থ্যবতী হলেও, তাঁকে ঘিরে সমাজের মানসিক অপুষ্টিই দৃষ্ট হয়। কিন্তু ফুল্লোরা হার মানেন না। তিনি মনে করেন, মোটা হলেও তাঁর জীবন একেবারেই মোটামুটি নয়। বরং 'ফাটাফাটি'। আর তাই ফুল্লোরা লাল নীল সুতোয় বোনা স্বপ্ন দেখেন, এবং সমাজের বাকি ফুল্লোরাদের স্বপ্ন দেখান। এই ফুল্লোরা হলেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakroborty)। অরিত্র মুখার্জীর (Aritra Mukherjee) আসন্ন ছবি 'ফাটাফাটি'তে (Fatafati) তিনি এই চরিত্রে অভিনয় করেছেন। সম্প্রতি ছবির গান "স্বপ্ন বোনার সময় এখন" মুক্তি পেয়েছে। বাংলাদেশী গায়ক চমক হাসান (Chamok Hasan), তাঁর স্বভাবসিদ্ধ গায়কীতে যথারীতি গানটির মধ্যে জাদু সৃষ্টি করেছেন।

বরাবরই অরিত্র মুখার্জী রুপোলি ক্যানভাসে, সামাজিক দৈনতার বিরুদ্ধে বাস্তবকে ফুটিয়ে তোলেন। নারীদের পৌরহিত্য না করার মত গোঁড়ামিকে ধুলিস্যাৎ করা থেকে, 'সিঙ্গল ফাদার' হতে চাওয়ার আকাঙ্খার মত বিভিন্ন বাস্তব উপলব্ধির আঁকিবুকি কাটেন তিনি। বলা বাহুল্য, যেগুলি সমাজের চোখে রীতিমত 'অপরাধ'। ঠিক একই ভাবে তিনি তাঁর আগাম ছবি 'ফাটাফাটি' র বিষয়বস্তুও নির্বাচন করেছেন। মানুষের ব্যক্তিগত যাপন যেন সমাজ নিজেই নিজের মত নির্ধারণ করে দেয়। ফলে ধরাবাঁধা হিসেবের বাইরে কিছু ঘটে গেলেই ছুটে আসে কটাক্ষের তীর। যেমন এই ছবিতে ফুল্লোরার জীবনেও এসেছে। কিন্তু সমাজের সেই মানসিক সংকোচনকে নিজের জীবনে স্থান দেননি তিনি। বরং নিজের প্রিয় সঙ্গীকে পাশে পেয়ে এগিয়ে গেছেন তাঁর স্বপ্নের পথে।

'ফাটাফাটি' ছবির আগে অরিত্র মুখার্জীর 'বাবা বেবি ও' (Baba Baby O) ছবিতেও চমক শ্রোতাদের চমকিত করেছিলেন তাঁর 'মায়াবী চাঁদের' জোৎস্নার আলোতে। স্বাভাবিকভাবেই তাই এইবারও তাঁকে ঘিরে অনুগামীদের উচ্ছ্বাস ছিল তুঙ্গে। যথারীতি এই গানেও তাঁরা যারপরনাই মুগ্ধ হয়েছেন। 'ফাটাফাটি' ছবিতে ঋতাভরী চক্রবর্তীর বিপরীতে অভিনয় করেছেন আবির চ্যাটার্জী (Abir Chatterjee)। আগামী ১২ মে শুভ-মুক্তি উইন্ডোজ প্রোডাকশন (Windows Production) প্রযোজিত এই ছবির।