বোনের বিয়েতে প্রয়াত বাবার মোমের মূর্তি উপহার দিল ভাই, ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/06/2022   শেষ আপডেট: 28/06/2022 5:32 p.m.
youtube.com/channel/UCmuLc4MywGlf6kpZrxsfgGw/channels

স্ট্যাচুটিকে দেখেই বিস্ময়ে কেঁদে ফেলেন ওই পাত্রী

মা-বাবার ছায়ায় যারা রয়েছেন তারা কতটা ভাগ্যবান তা আজ আপনারা বুঝতে পারবেন এই প্রতিবেদনের মাধ্যমে। স্যোশাল মিডিয়ায় মাঝেমধ্যেই বিভিন্ন ভিডিও ভাইরাল হতে দেখি আমরা। কোনোটায় হাঁসির খোড়াক থাকে, কোথাও তথ্যসমৃদ্ধ ঘটনার বিবরণ, কোথাও আবেগের সুড়সুড়ি, তো আবার কোনোটা একেবারেই খাজা কন্টেন্ট। তবে সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে আপনার চোখের জল আটকানো দায় হতে পারে।

ভিডিওতে দেখা গিয়েছে ওয়ারাঙ্গলের একটি বিয়েবাড়ির চিত্র। জমকালো পোশাকে জমজমাট বিবাহের অনুষ্ঠান। আর তার মাঝেই সকলের চোখে জল আর হতবুদ্ধতার ছাপ। বিষয়টা ঠিক কি? দেখা গিয়েছে, বিয়ের কনেকে তাঁর মৃত বাবার একটি মোমের স্ট্যাচু উপহারে দিয়েছে ভাই। যেই মুহুর্তে সে বিবাহ মন্ডপে উপস্থিত হচ্ছিল তখন‌ই হুইল চেয়ারে করে নিয়ে আসা হয় মুর্তিটিকে। পরনে পাঞ্জাবি, চোখে চশমা, অবিকল যেন একটা মানুষ। অথচ তাঁর জৌলুসসমৃদ্ধ দেহে কোনো প্রাণ নেই। স্ট্যাচুটিকে দেখেই বিস্ময়ে কেঁদে ফেলে পাত্রী। তাঁর মায়ের মুখে হতবুদ্ধতার ছাপ স্পষ্ট। অন্যান্য নিমন্ত্রিতদের‌ও দেখা গেল স্ট্যাচুটিকে ছুঁয়ে দেখতে। তার সাথে ছবি তুলতে।

চোখের নিমেষে ভিডিওটি ভাইরাল হয়েছে। শয়ে শয়ে লাইক শেয়ারের বন্যায় ভাসছে। তবে কমেন্ট বক্সে দেখা গেল অন্যকিছু। নেটিজেনরা কার্যত দুদলে ভাগ হয়ে নিজেদের বক্তব্য রাখছেন। একজন লিখেছেন, "খুব খারাপ ধারণা। মৃতদের মৃত থাকতে দেওয়ার একটি কারণ আছে। বিয়ের পর মূর্তিটির কী হবে? এটিকে ঘরে তালাবদ্ধ করবেন? এটি সবার জন্য যন্ত্রণাদায়ক। বেচারা স্ত্রী। কেউ কি তার কথা ভাবেনি? তাকে হতবাক দেখাচ্ছে। ২০ মিনিটের সুখ নিরাময়ের জন্য বছর নষ্ট হবে তাঁর।" আরেক নেটিজেনের কমেন্ট, "আমি কৌতূহলী তারা বিয়ের পরে এটি দিয়ে কী করবেন? একটি ঘরে তালাবদ্ধ রাখবেন? এটিকে হলের মধ্যে রাখবেন যাতে তিনি আপনার দিকে তাকাতে পারেন? উপরে একটি সলতে দিয়ে দেবেন যাতে কারেন্ট চলে গেলে মোমবাতি জ্বালতে পারেন? আমার উত্তর দরকার।" যদিও এক নেটিজেন জানিয়েছেন, "এটি সেই ভাইয়ের জন্য খুবই আবেগপ্রবণ এবং মিষ্টি একটি ব্যবহার। একজন অভিভাবক হারানো অতুলনীয় বেদনার থেকেই এমন মূর্তি বানানোর চিন্তা করতে পারে সে।"