'কফি উইথ করণ' এর মঞ্চে নিজেদের ব্যক্তিগত রসায়ন নিয়ে মুখ খুললেন কাজল এবং রানী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/11/2023   শেষ আপডেট: 31/12/2023 8:19 p.m.
instagram.com/kajol

করণের প্রশ্নবাণের মুখে 'কুছ কুছ হোতা হে' এর দুই নায়িকা

সম্প্রতি সম্প্রচারিত হল 'কফি উইথ করণ' (Koffee With Karan) সিজন ৮ এর ষষ্ট পর্ব। পরিচালক করণ জোহরের (Karan Johar) প্রশ্নবাণে এবার মুখোমুখি হলেন, তাঁরই পরিচালিত প্রথম ছবির দুই নায়িকা। ১৯৯৮ সালে 'কুছ কুছ হোতা হে' (Kuch Kuch Hota Hai) ছবির পরিচালনা দিয়ে, বলিউডে অভিষেক ঘটে করণের। ছবির নায়িকা ছিলেন কাজল (Kajol Devgan) এবং রানী মুখার্জী। সম্প্রতি 'কফি উইথ করণ' এর মঞ্চে এসে দুই নায়িকাই ভাগ করে নিলেন তাঁদের জীবনের নানা অভিজ্ঞতার কথা।

করণ যখন প্রথম পরিচালনার দায়িত্ব নেন, তখন তাঁর বয়স মাত্র চব্বিশ। পূর্ব অভিজ্ঞতা না থাকার দরুন, এবং বয়সে ছোট হওয়ার দরুন পরিচালক হয়েও তিনি কোণঠাসা থাকতেন। 'কফি উইথ করণ' এর মঞ্চে এসে সেই অভিজ্ঞতার কথাই কাজল ভাগ করে নিয়ে বলেন, করণ কখনও ভুল হলেও কারুর ওপর চিৎকার করেননি। বরং শান্ত থাকতেন। তাঁর এই স্বভাবের জন্য অনেকেই যে সুযোগ নিতে পারতেন, তা কাজলের বক্তব্যে স্পষ্ট।

অথচ একজন দায়িত্ববান পরিচালক হিসেবে তিনি তাঁর নায়িকাদের প্রতিটি বিষয়ের উপর খেয়াল রাখেন। যেমন চরিত্রের জন্য রানী মুখার্জীর নিয়ন্ত্রিত খাদ্যাভ্যাসের দায়িত্ব গ্রহণ করেন স্বয়ং কে.জো।

জনপ্রিয় এই বিনোদন অনুষ্ঠানের মাধ্যমেই উঠে আসে, 'থ্রি ইডিয়টস' (3 Idiots) এর মত ছবিকে প্রত্যাখ্যান করেছিলেন কাজল। যার কারণে আজও তিনি আফসোস করেন। উঠে আসে, অন স্ক্রিন তিন খানের মধ্যে কোন খানের সঙ্গে রানী মুখার্জী তাঁর রসায়ন উপভোগ করেন! এর একটাই উত্তর, 'কিং অফ রোম্যান্স', শাহরুখ খান (Shah Rukh Khan)।

যদিও রানী এবং কাজল দুজনকেই দেখা যায় তাঁদের দীর্ঘকালীন দূরত্ব নিয়ে মুখ খুলতে। একই পরিবারের অংশ হয়েও, একটি দীর্ঘ সময় ধরে তাঁরা একে অপরের সঙ্গে দূরত্ব বজায় রেখেছিলেন। কিন্তু দুজনেরই পিতৃবিয়োগ তাঁদের দুজনকে পুনরায় বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ করেছে।