সরস্বতী পূজায় থাকুক বলিউডি ছোঁয়া, পরিচিত মহলে হয়ে উঠুন মধ্যমণি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/01/2023   শেষ আপডেট: 16/01/2023 8:25 p.m.
instagram.com/aliaabhatt,/kiaraaliaadvani

বেনারসি থেকে সিল্ক, মার্জিত মেকাপেই পাল্লা দিতে পারবেন বলি-দুনিয়ার ফ্যাশনিস্তাদের সঙ্গে

বাঙালির বারো মাসে তেরো পার্বণের মধ্যে, সরস্বতী পুজো হলো অন্যতম উৎসবের প্রাণকেন্দ্র।দুর্গা পুজোর মত চারদিনব্যাপী না হলেও, একদিনের সরস্বতী পুজোর আয়োজনকে ঘিরেই আট থেকে আশি, সকলেরই উন্মাদনায় তুঙ্গে থাকে। যেহেতু সরস্বতী বিদ্যার দেবী, তাই মূলত শিক্ষা প্রতিষ্ঠানগুলিতেও বাগদেবীর আরাধনা সংঘটিত হয়। ফলে কিশোর কিশোরী থেকে শুরু করে সকল বয়সী নারী-পুরুষের মধ্যে পরিচিত মহলে মধ্যমণি হয়ে ওঠার একটি প্রবণতা দেখা যায়। আসন্ন সরস্বতী পূজোয় 'ট্রাডিশনাল লুকে' কিভাবে করবেন বাজিমাত তারই জানান দেবে পরিদর্শক। প্রসঙ্গত এক্ষেত্রে বলিউডের নায়িকারাই হয়ে উঠতে পারেন আপনাদের অনুপ্রেরণা।

যাঁরা কম সাজতে ভালোবাসেন, অথচ চান সবার নজর যেন তাঁদের দিকে থাকে, তাঁরা অনায়াসেই জাহ্নবী কাপুরের (Jahnavi Kapoor) মত নিজেকে সাজিয়ে তুলতে পারেন। খুব মার্জিত, সোবার (Sober) রঙের শাড়ির সঙ্গে, যোগ করুন নূন্যতম অলঙ্কার। মেকাপ রাখুন হালকা। 'লিপ গ্লস' এবং হালকা মাসকারা সহযোগে হয়ে উঠুন সেরার সেরা।

আপনি যদি ভারী সিল্কের শাড়ি পরতে স্বচ্ছন্দ বোধ না করেন, তাহলে অনায়াসেই আপনার মায়ের বেনারসি শাড়ি হয়ে উঠতে পারে আপনার 'স্টাইল স্টেটমেন্ট' এর প্রধান ভিত। আলিয়া ভাটের (Alia Bhatt) মত, মাথায় খোঁপা এবং কানে ঝুমকো সহযোগে হয়ে উঠুন পরিচিত মহলে মধ্যমণি।

বিদ্যা বালনের (Vidya Balan) মত দুঁদে 'ফ্যাশনিস্তা' হয়ে উঠতে চান বন্ধু মহলে? তাহলে একটি কালো ব্লাউজের সঙ্গে, মেরুন মালবেরি শাড়িতেই হয়ে উঠবেন সকলের মাঝে অনন্যা। সঙ্গে হালকা করে 'স্মোকি আইজ'। কেউ আপনার থেকে চোখ সরাতেই পারবে না।

শাড়ি পরতে সেভাবে অভ্যস্ত নন। কিন্তু সরস্বতী পুজো বলে কথা, সকলের মধ্যে যদি আপনার দিকেই কারুর নজর না আটকায়, তাহলে এ আয়োজন যেন আপনার কাছে বৃথা! এই সময়কার অন্যতম 'স্টাইল আইকন' তারা সুতারিয়ার (Tara Sutaria) মত পরতে পারেন একটি জমকালো সালোয়ার স্যুট। সঙ্গে অক্সিজাইজড অলঙ্কারের ছোঁয়া। তারপর দেখে নিন, আপনার দ্বারাই সংঘটিত, একটি 'ফ্যাশনেবল ম্যাজিক'!

শাড়ির কথা চিন্তা করলেই কিন্তু বেনারসি শাড়িকে আমরা সর্বেসর্বা করে রাখি। কিছুতেই কোনও ক্ষেত্রে তাকে বাদ দেওয়া যায় না। তাই সরস্বতী পুজো যতই একদিনের উৎসব হোক, বন্ধুদের কাছে নিজেকে আলাদা ভাবে প্রতিষ্ঠা করতে চাইলে অবশ্যই বেছে নিতে পারেন বেনারসি শাড়ি। যেমনটি পরেছেন কারিশমা কাপুর (Karisma Kapoor) । খুব সামান্য মেকাপে, কানে ঝুমকো সহযোগে তাঁর মত করে সেজে উঠে, আপনিও হয়ে উঠবেন উৎসবের প্রাণকেন্দ্র।