মা-ই হলেন শিল্পা শেঠির জীবনের অনুপ্রেরণা! তাঁর থেকেই অর্জন করেছেন মূল্যবোধ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/10/2023   শেষ আপডেট: 21/10/2023 1:13 p.m.
instagram.com/theshilpashetty,/rajkundra9

নারী ক্ষমতায়নের প্রসঙ্গে কী বক্তব্য রাখলেন শিল্পা?

রুপোলি জগতে প্রায় তিরিশ বছর ধরে রাজ! শাহরুখ খান (Shah Rukh Khan), অক্ষয় কুমার (Akshay Kumar) থেকে সুনীল শেঠি (Suniel Shetty) সকলের সঙ্গেই সাবলীল অভিনয়ে পর্দায় মন জিতে নিয়েছেন শিল্পা শেঠি (Shilpa Shetty)। সম্প্রতি এক সাক্ষাৎকারে 'নারী ক্ষমতায়ন' প্রসঙ্গে তাঁকে বক্তব্য রাখতে শোনা গেল। এই বিষয়ে শিল্পা প্রথমেই জানান, তাঁর জীবনে অনুপ্রেরণা হলেন তাঁর মা।

শিল্পা তাঁর মা সুনন্দা শেঠির (Sunanda Shetty) প্রসঙ্গে জানান, তিনিই শিল্পার জীবনের শিক্ষক। সারাজীবন সুনন্দা আর্থিক ভাবে প্রতিষ্ঠিত থাকার জন্য চেষ্টা করে গেছেন। জীবনে অনেক ধাক্কা এলেও, হাসি মুখে জয় করেছেন। তাঁর কাছ থেকেই শিল্পা আয়ত্ত করেছেন মূল্যবোধ।

শিল্পা চান, তাঁর সন্তানও তাঁর মত মানুষ হোক, যাঁরা মায়ের কাজকে সম্মান করবে। তাঁর কন্যা যেন নিজের মত সাবলম্বী হতে পারে। 'নারী ক্ষমতায়নের' বিষয়ে অভিনেত্রী জানিয়েছেন, "যাঁরা নারী ক্ষমতায়ন কথাটি বলে থাকেন, তাঁরা ভুল করেন। নারীরা প্রথম থেকেই শক্তিশালী, এটি নারী পুরুষ নির্বিশেষে সকলকে বিশ্বাস করতে হবে।" শিল্পা আরও যোগ করে বলেন, "নিজেকে নিজের জন্য নতুন করে তৈরি করাই গুরুত্বপূর্ন, অপরের জন্য প্রমাণ করা সর্ব ক্ষেত্রে প্রয়োজনীয় নয়। তাই নিজেকে প্রতিনিয়ত ভালো কাজে মনোনিবেশ করান।"