বডি শেমিংয়ের শিকার হয়ে স্বামী নিকের কাছে কান্নায় ভেঙে পড়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/03/2023   শেষ আপডেট: 13/03/2023 9:05 p.m.
instagram.com/priyankachopra

প্রযোজক থেকে সাধারণ মানুষ, একাধিকবার "বডি শেমিং" এর শিকার হয়েছেন 'দেশী গার্ল'

'মিস ওয়ার্ল্ড' থেকে 'দেশি গার্ল', সৌন্দর্যের নানারকম তকমা স্থান পেয়েছে তাঁরই মুকুটে। তিনি, প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)। ২০০০ সালে 'মিস ওয়ার্ল্ড' খেতাব জয়ী এই অভিনেত্রীর চলার পথ, মোটেই সুগম নয়। বরং বারবার তাঁকে তাঁর বাহ্যিক সৌন্দর্য নিয়ে তোপের মুখে পড়তে হয়েছে। ছোট থেকে শ্যামবর্ণের ছিলেন বলে সহপাঠীদের হাসির খোরাক হয়েছেন 'দেশি গার্ল'। পরবর্তীতে প্রযোজক থেকে আম জনতা, তাঁদের দ্বারাও শারীরিক কটূক্তির শিকার হতে হয় অভিনেত্রীকে। এমনকী একটি সাম্প্রতিক ঘটনার জেরে, স্বামী নিক জোনাসের (Nick Jonas) কাছে কান্নায় ভেঙে পড়েন প্রিয়াঙ্কা।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা জানান, বেশ কিছুদিন আগেই তিনি ফের শিকার হয়েছেন 'বডি শেমিং' (Body Shaming) এর। বলিউডে 'ডেবিউ' অভিনেত্রী থেকে খলনায়ক, বিভিন্ন বিভাগে সেরার শিরোপায় ভূষিত হয়েছেন অভিনেত্রী। দেশ ছাড়িয়ে, বিদেশেও নিজের পায়ের তলার মাটি শক্ত করেছেন। তিনি জানান, কিছুদিন আগে এক ব্যাক্তি তাঁকে তাঁর শরীর নিয়ে কটাক্ষ করে বলেন, তিনি সু-স্বাস্থ্যের অধিকারী নন। তাঁর শারীরিক আকৃতি, আদর্শ শরীরের উদাহরণ হিসেবে কখনওই বিবেচ্য হতে পারে না। দীর্ঘদিন ধরে, নিজের শরীরের প্রতি এমন কু-মন্তব্য শুনে এলেও, এই ঘটনার পর স্বামীর কাছে কান্নায় ভেঙে পড়েন তিনি।

শরীর নিয়ে প্রায়ই কটু মন্তব্য শুনতে হয়েছে অভিনেত্রীকে। এমনকী 'মিস ওয়ার্ল্ড' হওয়ার পরও এক প্রযোজক তাঁর শারীরিক গঠন নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। বরাবরই বেশ স্বাস্থ্য সচেতন প্রিয়াঙ্কা। যোগ্যতার দিক দিয়ে কোনও কমতি তো নেইই তাঁর, বরং অন্যান্য বলিউড অভিনেত্রীদের তুলনায় বেশ উচ্চ স্থানে অবস্থান করেন তিনি। স্বামী, একরত্তি সন্তান নিয়ে তাঁদের সুখের সংসার। তবুও এক এক সময় এমন আকস্মিক কোনও ঘটনা জীবনে ঘটে যায়, যা জীবনের স্বাভাবিক ছন্দকে প্রভাবিত করে তোলে। যেমনটি হয়েছিল প্রিয়াঙ্কা চোপড়ার ক্ষেত্রেও। এই মুহূর্তে অভিনেত্রী ব্যস্ত তাঁর আসন্ন কাজ নিয়ে। রিচার্ড ম্যাডেনের (Richard Madden) বিপরীতে তাঁকে প্রাইম ভিডিও সিরিজ, 'সিটাডেল' (Citadel) এ দেখা যাবে।