দেশে নয়, সুদূর মার্কিন মুলুকে রঙের খেলায় মেতে উঠলেন কার্তিক, সঙ্গী হলেন অগণিত ভক্ত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/03/2023   শেষ আপডেট: 07/03/2023 7:02 p.m.
কার্তিক আরিয়ান facebook.com/KartikAaryanOfficial

দোলে মায়ের হাতের মিষ্টি থেকে বঞ্চিত হলেও, অগণিত ভক্তের ভালোবাসায় আপ্লুত কার্তিক আরিয়ান

২০১১ সালে বলিউডে অভিষেক ঘটে বছর একুশের কার্তিক আরিয়ানের (Kartik Aaryan)। ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি অর্জনের জন্য বাণিজ্য নগরী মুম্বই এলেও, তাঁর জীবনের আগাম ভবিতব্যে লেখা থাকে অন্য গল্প। শখের মডেলিং করতে করতে প্রবেশ ঘটে অভিনয় জগতে। প্রথম ছবি 'পেয়ার কা পাঞ্চনামা' (Pyaar Ka Punchnama)। কে জানত, একদিন তাঁর অভিনয় দেশ ছাড়িয়ে বিদেশে গিয়েও সমান কদর পাবে? এমনটাই ঘটেছে সম্প্রতি। মার্কিন যুক্তরাষ্ট্রে (USA) এক বিশেষ কাজে গিয়ে, ভারতীয় অগণিত ভক্তের সঙ্গে রঙের উৎসবে মেতে উঠেছেন কার্তিক আরিয়ান।

এক জরুরি কাজে মার্কিন মুলুকে যেতে হয় কার্তিককে। সেখানেই টেক্সাস শহরে প্রাক-দোল উৎসবের আয়োজন করা হয়। উদ্যোক্তা ছিলেন 'টপশট ইভেন্টস' (Topshot Events) এর বিনয় সিং (Vinay Singh)। হিন্দু সংস্কৃতির অন্যতম মহামিলনের উৎসব এই রঙের খেলায়, মেতে উঠতে উপস্থিত হয়েছিলেন হাজার হাজার ভারতীয়। যদিও তাঁদের সোনায় সোহাগা হয়েছিল, পছন্দের অভিনেতা কার্তিকের উপস্থিতি। অগণিত ভক্তের সঙ্গে নানারকম রঙিন মুহূর্তের ছবি, কার্তিকের সামাজিক মাধ্যমে ফুটে উঠেছে।

বাড়ি, পরিবার, বন্ধুবান্ধব, এমনকী দোল উপলক্ষে মায়ের হাতের তৈরি মিষ্টির স্বাদ থেকে দূরে থাকলেও, সুদূর বিদেশে এসে এত মানুষের ভালোবাসা পাবেন, সত্যিই কার্তিক ভাবতে পারেননি। এমন উন্মাদনা তাঁর কাছে স্বপ্নের মত সুন্দর। তিনি কথা দিয়েছেন প্রবাসী ভারতীয়দের উদ্যেশ্যে, তিনি চেষ্টা করবেন এইভাবেই সকল অনুষ্ঠানে তাঁদের সঙ্গে যোগদান করার। গত বছর অক্ষয় কুমারের বিখ্যাত (Akshay Kumar) ছবি 'ভুলভুলাইয়া' (Bhool Bhulaiyaa) এর রিমেকে দেখা গেছিল কার্তিককে। সেই ছবির গান 'হরে রাম হরে কৃষ্ণ' তে অনুগামীদের সঙ্গে কোমর দুলিয়েছেন এই তরুণ অভিনেতা। তাঁকে পেয়ে যে খোদ মার্কিন মুলুকের মাটিও হিন্দু আমেজে রঙিন হয়ে উঠেছিল, তা সত্যিই গর্বের।