'ধৈর্যের পাঠ তোমার কাছেই শিখি' মায়ের জন্মদিনে আবেগঘন পোস্ট বিশ্বনাথ বসুর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/08/2022   শেষ আপডেট: 13/08/2022 12:03 p.m.
https://www.facebook.com/BiswanathBasuOfficial

"তোমার ভালো থাকা ও বেঁচে থাকাটা বড়ই দরকার আমাদের সাত প্রাণের...." বিশ্বনাথ বসু

মফস্বল থেকে উঠে আসা একটি ছেলে সাধারণ ছেলে। শহর কলকাতার চোখ ধাঁধানো দুনিয়ায় সবই অপরিচিত। অনেক কঠিন সে লড়াই। কিন্তু অন্তরে লড়াইয়ের খিদে, সফলতার অদম্য বাসনা। ধৈর্য ও পরিশ্রম ফসল তো ফলবেই। ধৈর্যের সেই পাঠ নিলেন কার কাছ থেকে? অকপটে জানালেন, ধৈর্যের পাঠ তো মায়ের কাছেই।

https://www.facebook.com/BiswanathBasuOfficial

টলিউডের অন্যতম সফল অভিনেতা বিশ্বনাথ বসু। বিভিন্ন চরিত্রে তাঁর সফল অভিনয় দর্শকদের নজর কাড়েই। সে আজকের কথা নয়। বহু বছর ধরেই তিনি দর্শকদের আনন্দ দিয়ে আসছেন। গতকাল ছিল মায়ের জন্মদিন। তা-ও রাখীপূর্ণিমার মতো পবিত্র দিনে। নিজের ফেসবুক ওয়ালে জানালেন মাকে জন্মদিনের প্রণাম। অকপটে জানালেন মায়ের কাছে শেখা ধৈর্যের প্রথম পাঠ।

তিনি এক ফেসবুক পোস্টে বলেছেন, "ধৈর্যের পাঠ যার কাছ থেকে শিখি। অবিন্যস্ত কঠিন পথ যে অনায়াসে সুগম ও সুগন্ধিতে ভরিয়ে দিতে পারার ক্ষমতা রাখে - সেই মায়ের জন্মদিন। তোমার ভালো থাকা ও বেঁচে থাকাটা বড়ই দরকার আমাদের সাত প্রাণের...." এমন আবেগঘন পোস্ট দেখে তাঁর ভক্তদের চোখে জল। মায়ের প্রতি এমন অকপট ভালোবাসায় তাঁর প্রতি আরও শ্রদ্ধা বেড়ে নেটিজেনদের।

অনেকেই করলেন কত স্মৃতিচারণ। শুভেচ্ছা এবং শ্রদ্ধায় পূর্ণ হল অভিনেতা বিশ্বনাথ বসুর ফেসবুক ওয়াল। সাহিত্যিক বিনোদ ঘোষাল মন্তব্য করেছেন, "কত যত্ন করে তোমার বাড়িতে জেঠিমা আমাদের খাইয়েছিলেন। কখনও ভুলব না।" কিংবা কেউ কেউ বললেন, "ছোট্ট পরিসরে কী দারুণ কথা!" মায়ের জন্য এই কেবল একটা দিন নয়, অভিনেতা বিশ্বনাথ বসুর প্রতিটি দিন আরও রঙিন হয়ে ওঠার প্রার্থনা করলেন অনেকেই।