সিঁথি ভর্তি সিঁদুর, হাতে শাখা- বিজয়ার লুকে কটাক্ষের শিকার নুসরত জাহান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/10/2022   শেষ আপডেট: 05/10/2022 9:05 p.m.
instagram.com/nusratchirps/

ধর্মের ভেদাভেদ না করে প্রতিবারই দুর্গাপুজোয় অংশ নেন নুসরত

শেষ বেলায় বিষাদের মেলা, মন্ডপ জুড়ে চলছে সিঁদুর খেলা। আমজনতা ছাড়াও সিঁদুর খেলায় মেতেছেন টলি তারকারা। মন্ডপে মন্ডপে সিঁদুর খেলার ঢল। অন্যান্যদের মতোন সিঁদুর খেলায় মেতেছেন সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)।

সাদা লেহেঙ্গা, লাল ব্লাউজ, খোলা চুল, সিঁথি ভর্তি সিঁদুর, হাতে শাঁখা পরে দশমীর ছবি পোস্ট করেছেন নুসরত জাহান। কানে-গলায় সোনার গয়না। 

পাশাপাশি বিজয়া দশমীর শুভেচ্ছাও জানালেন সকলকে। নুসরত লিখলেন, “ঢাকের আওয়াজ মিলিয়ে গেল, পুজো হলো শেষ, প্রাণে শুধু জাগিয়ে রেখো এই খুশির রেষ.. শুভ বিজয়া।”

প্রসঙ্গত, পুজোর শুরু থেকেই একের পর এক ছবি, ভিডিও শেয়ার করে চলেছেন নুসরত। কখনো ঢাক বাজাতে দেখা গিয়েছে তাঁকে। কখনো আবার ফুচকার স্বাদে মজেছেন অভিনেত্রী। অষ্টমীতে প্রদীপ হাতে যশের সঙ্গে মানানসই পোশাকে সেজে ছবিও পোস্ট করেছিলেন নুসরত।

বলাবাহুল্য, ধর্মের ভেদাভেদ না করে প্রতিবারই দুর্গাপুজোয় অংশ নেন নুসরত। ঢাক বাজানো থেকে শুরু করে অষ্টমীর অঞ্জলি সবেতেই থাকেন তিনি। এবারেও অন্যথা হয়নি। তবে কটাক্ষ যেন পিছু ছাড়ে না। মুসলিম হয়ে কেন সিঁদুর পরেছেন? মুসলিম হয়ে কেন পুজো করছেন? প্রতিবার এসমস্ত প্রশ্নের উত্তর দিতে গিয়ে নুসরত বিরক্ত হলেও, অন্যর ব্যক্তিগত জীবন নিয়ে অযথা প্রশ্ন করতে রুচিতে আটকায় না নেটিজেনদের। কাজেই, মূল্যহীন কটাক্ষকে সরিয়ে রাজবাড়ি থেকে উজ্জ্বল নুসরতের বিজয়া লুক।