চার নারী, এবং তাঁদের ভিন্ন মনস্তত্ত্ব নিয়ে মুক্তি পেতে চলেছে 'গভীর জলের মাছ'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/01/2023   শেষ আপডেট: 19/01/2023 4:25 p.m.
instagram.com/swastika023

সাংসারিক টানাপোড়েন, মানসিক দ্বন্দ্ব এবং রহস্য নিয়ে আবর্তিত হবে সাহানা দত্তের আসন্ন ওয়েব সিরিজ

চাপা বা ধূর্ত স্বভাবের এমন ব্যাক্তিত্ব, যাঁর মতিগতি বোঝা বেশ অসাধ্য, তাঁদের আমরা একটি বিশেষ ভাবধারার মাধ্যমে সম্বোধন করে থাকি। সেটি হল, 'গভীর জলের মাছ', অর্থাৎ যিনি ধরা ছোঁয়ার বাইরে। হইচই (Hoichoi) ওটিটি মাধ্যমে এমনই এক বিষয়বস্তুর ওপর আলোকপাত করে, সাহানা দত্ত (Sahana Dutta) নির্মাণ করেছেন 'গভীর জলের মাছ' (Gobhir Joler Maach) ওয়েব সিরিজটি। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার চারজন জনপ্রিয় নায়িকা (Tollywood Actress)। সম্প্রতি তাঁদের চরিত্রের প্রথম ঝলক প্রকাশ্যে এসেছে।

আরত্রিকা, বিশাখা, চন্দ্রিমা এবং দিতি। তাঁদের ভিন্ন সংসার যাপন, ভিন্ন পারিপার্শ্বিকতা। আপাত দৃষ্টিতে তাঁদের একে অপরের থেকে চালচলন বা হাবভাব ভিন্ন লাগলেও, কোনও এক অজানা মানসিক দ্বন্দ্ব তাঁদেরকে একত্র করেছে। প্রকাশ্যে আসা প্রথম ঝলকে দেখা যাচ্ছে, চন্দ্রিমা বাদে বাকি তিনজনই, একটি নেকলেস নিয়ে বেশ চিন্তিত। পরক্ষনেই তাঁদের সঙ্গে দেখা যাচ্ছে তাঁদের পুরুষ সঙ্গীকে। কতটা যে সুখী তাঁদের দাম্পত্য, সেই নিয়েও প্রশ্ন জাগছে সেই মুহূর্তে! আবার চন্দ্রিমাই বাকি তিনজনকে একত্র করে, এমন কিছু একটি পরামর্শ দিচ্ছেন, তা যেন কোনও এক বিপদ থেকে মুক্ত হয়ে বেরিয়ে আসার ইঙ্গিত! কিন্তু পুরোটার মধ্যেই রয়েছে ধোঁয়াশা, রহস্য!

ওয়েব সিরিজটির পোস্টারটিও বেশ তাৎপর্যবাহী। একটি জল ভর্তি পাত্রে, চারটি মাছ। নামের জন্য যে এমন ছবি, তা নিয়ে সন্দেহের অবকাশ নেই! আবার এই চারটি মাছ যে চার নায়িকা, তা নিয়েও কোনও দ্বিমত থাকে না। তাঁদের মতিগতি বোঝা সত্যিই দায়! আরাত্রিকা, বিশাখা, চন্দ্রিমা এবং দিতির ভূমিকায় অভিনয় করেছেন যথাক্রমে স্বস্তিকা দত্ত (Swastika Dutta), ঊষসী রায় (Ushashi Roy), অনন্যা সেন (Anannya Sen) ও তৃণা সাহা (Trina Saha)। তাঁদের চরিত্রের সজ্জা দেখে বোঝাই যাচ্ছে, প্রত্যেকটি চরিত্রই বেশ 'চ্যালেঞ্জিং'। আগে তাঁরা এই ধরনের চরিত্রে অভিনয় করেননি। খুব শীঘ্রই হইচইয়ে মুক্তি পাবে চার নারীর মানসিক দ্বন্দ্বে আবর্তিত এই উপস্থাপনাটি।