অনুপম রায়ের কণ্ঠে 'বোকা মন' এর গল্প খুঁজে পাবেন 'শ্রীমতী'রা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/06/2022   শেষ আপডেট: 16/06/2022 9 p.m.
facebook.com/anupamroyofficial

মুক্তি পেল অনুপম রায়ের কণ্ঠে 'শ্রীমতী' ছবির প্রথম গান

'সবই ফেরে শুধু ফেরে না যে সময়..' সংসার বড়ই অদ্ভুত এক মায়ার গোলকধাঁধা! একবার ঢুকলে কোথায় যে মানুষ হারিয়ে যায়, সে খোঁজ নিজেও পায়না। আবার বেরোনোর পথও সহজ নয়। সংসারের মায়ায় জড়িয়ে, মানুষ কখনও বিচ্ছিন্ন হয়ে ওঠে আপন সত্তা থেকেই! যে সময় চলে যায়, সেই সময় ফিরে পাওয়া অসাধ্য! সেরকমই এক সংসারের গোলকধাঁধায় নিজেকে হারিয়ে, খুঁজে পাওয়ার গল্প বলবে 'শ্রীমতী'। ছবিটিতে মুখ্য ভূমিকায় আছেন স্বস্তিকা মুখার্জী (Swastika Mukherjee) । সম্প্রতি ছবিটির প্রথম গান 'বোকা বোকা এই মন' মুক্তি পেয়েছে অনুপম রায়ের (Anupam Roy) কণ্ঠে।

অনুপম রায়কে ম্যাজিশিয়ানের চেয়ে কিছু বেশি বললে খুব ভুল হবেনা। তাঁর কণ্ঠে যেকোনো গানই বড্ড ব্যক্তিগত হয়ে ওঠে। ঘরোয়া ছোঁয়া, সারল্য, হৃদয়স্পর্শী আবেগ যেন তাঁর গানকে স্বয়ংসম্পূর্ণ করে তোলে। 'শ্রীমতী' ছবিটি হল শ্রীমতী নামের এক গৃহিণী, যাঁর কাছে সংসারই আসল ধর্ম! চুটিয়ে সংসার করতে পারার মত এক এবং অদ্বিতীয় অনুভূতি থেকে তিনি কখনও বিরত থাকতে চান না। সংসারী পরিচয়ই, তাঁর একমাত্র অলঙ্কার তথা অহংকার। কিন্তু এই শ্রীমতী সংসারের পেষণে পড়ে, তাঁর অন্তরাত্মাকেই হারিয়ে ফেলে, যেই শ্রীমতী বাইরের পৃথিবীতে, মুক্ত বিহঙ্গের মত উড়ে যেতে চেয়েছিল। এই ইচ্ছেই আবার তাঁর সংসারী শ্রীমতীর জীবনে অন্তরায় হয়ে দাঁড়ায়। সংসারী শ্রীমতী এবং মুক্ত শ্রীমতীর মধ্যে তৈরি হয় ব্যবধান! তাহলে কি সংসারে মুক্তি নেই? নাকি মুক্ত হলে সংসারী হওয়া যায়না? সেই গল্পই বুনন করেছেন পরিচালক অর্জুন দত্ত।

'বোকা বোকা এই মন' গানটি লিখেছেন সৌম্য ঋত (Soumya Rit)। তাঁর এই গানটিতেই যেন সমাজের সকল শ্রীমতীদের অবস্থান সম্পর্কে ধারণা লাভ করা যায়। অনুপমের কণ্ঠ এই গানকে সম্পূর্ন মর্যাদা দিয়েছে। নারীর অবস্থান বুঝে তিনি পুরুষ হয়েও গানটিকে যথার্থ ভাবে রূপ প্রদান করেছেন একজন প্রকৃত শিল্পী হিসেবে। এই ছবিতে স্বস্তিকার স্বামীর ভূমিকায় সোহম চক্রবর্তীকে (Soham Chakraborty) অভিনয় করতে দেখা যাবে। এছাড়াও ছোট পর্দার জনপ্রিয় নায়িকা তৃণা সাহা (Trina Saha), বরখা সেনগুপ্তের (Barkha Sengupta) মত অভিনেত্রীও আছেন এই ছবিতে। আগামী ৮ জুলাই মুক্তি পাবে প্রেক্ষাগৃহে 'শ্রীমতী'।