'নাগরিক' হয়ে পথ চেনাবেন উন্মেষ! পুজোর গন্ধে মিশে যাবে শহুরে নস্টালজিয়া

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/10/2023   শেষ আপডেট: 20/10/2023 10:09 a.m.
instagram.com/unmesh_ganguly

কন্টেন্ট তৈরির সঙ্গে অভিনয়েও একের পর এক ছক্কা হাঁকাচ্ছেন উন্মেষ গাঙ্গুলী

'ঘোতন' হোক বা 'যদুবাবু', নেটিজেনদের মনে কৌতুক অভিনয় দিয়েই জায়গা করে নিয়েছিলেন 'বাঁকুড়া মিমস' খ্যাত উন্মেষ গাঙ্গুলী (Unmesh Ganguly)। একসঙ্গে একাধিক চরিত্রে অভিনয় করতেন উন্মেষ। চলচ্চিত্র জগতের প্রতি ঝোঁক তাঁর বরাবরই। খুব শীঘ্রই 'নাগরিক' (Nagorik) নামের এক স্বল্প দৈর্ঘ্যের ছবিতে তাঁকে দেখা যাবে।

'বাঁকুড়া মিমস' এর সঙ্গে বেশ কিছু স্বল্প দৈর্ঘ্যের ছবিতে অভিনেতা হিসেবে দেখা যাচ্ছে নেটিজেনদের প্রিয় 'ঘোতন'কে। 'নাগরিক'-এ উন্মেষ রয়েছেন শিবু নামের এক ট্যাক্সি চালকের ভূমিকায়। বাবার মৃত্যুর পর পরিবারের দায়িত্ব, স্বাভাবিকভাবেই তাঁর কাঁধে। যাত্রীদের নির্দিষ্ট ঠিকানায় ঘরে ফিরিয়ে দিলেও, নিজের ঘরে ঠিক মত ফেরা হয়ে ওঠে না শিবুর! এ শহরে সে একা!

এমনই এক শারদ দুপুরে তাঁর যাত্রী হয়, বিমান সেবিকা অদ্রিজা। বাবা মায়ের শাসন তাঁর উচ্চ শিক্ষায় বাধ সাধে। ফলে পরিবারসহ নিজের শহর ত্যাগ করতে বাধ্য হয় অদ্রিজা। দীর্ঘদিন পর কলকাতা ফিরে, শিবুর সঙ্গে হারিয়ে যায় শহুরে নস্টালজিয়ায়। তিলোত্তমার অলি-গলি সাক্ষী হতে থাকে, তাঁদের না বলা অনেক কথার। কিন্তু শেষ পর্যন্ত কি ঘরে ফেরা হবে তাঁদের? সেই নিয়েই আবর্তিত হয়েছে 'নাগরিক' এর প্রেক্ষাপট।

অদ্রিজার ভূমিকায় অভিনয় করেছেন, ছোট পর্দার জনপ্রিয় মুখ পিয়া দেবনাথ (Piya Debnath)। ছবিটির বিষয়বস্তু, সংলাপ, এবং পরিচালনার দায়িত্বে রজত রায় (Rajat Roy) এবং অরুণাভ মুখার্জী (Arunava Mukherjee)। আগামী ১৭ অক্টোবর ইউটিউবে মুক্তি পাবে উন্মেষের আগাম এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটি।