পোশাক এবং মানসিকতা, উভয় দিকেই স্বচ্ছতা বজায় রাখেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/07/2022   শেষ আপডেট: 17/07/2022 10 p.m.
instagram.com/sreelekhamitraofficial

সাদা শাড়িতেও ঝলমলে 'লুক' দিয়ে নেটমহলকে মুগ্ধ করলেন শ্রীলেখা মিত্র

শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) এবং বিতর্ক, একে অন্যের নিত্য সঙ্গী! 'ঠোটকাটা' এই অভিনেত্রীর, মুখ খুললেই উপচে পড়ে সমালোচনার বন্যা। কিন্তু অভিনেত্রীর তা নিয়ে কোনও মাথা ব্যথা নেই! উল্টে যেমন রোগ, তার তেমনি ওষুধ অর্থাৎ নিন্দুকদের ঠিকমত 'জবাব' দিতেও দক্ষ শ্রীলেখা মিত্র। সম্প্রতি সামাজিক মাধ্যমে (Social Media) তাঁর একটি টেম্পল প্রিন্টের কালো পাড় সাদা সিল্কের শাড়িতে 'লুক' (look)মনে ধরেছে অনুগামীদের।

স্বাধীনচেতা শ্রীলেখার আদর্শ হল স্বতন্ত্রতা এবং অবশ্যই আত্ম উদযাপন। তাঁর কাছে তাঁর ধর্ম ভালোবাসা। তাই প্রায়ই তাঁকে, ভালোবাসাই তাঁর ধর্ম এমন হ্যাশট্যাগ দিয়ে সামাজিক মাধ্যমে ছবি প্রকাশ করতে দেখা যায়। যেকোনও সামাজিক 'ইস্যু' (social issue) কে নিয়ে তিনি তাঁর স্পষ্ট বক্তব্য তুলে ধরেন। তাঁর মত 'সত্যি' সকলে বলতে পারেন না বলে বারংবার কাঠগড়ায় দাঁড়াতে হয় তাঁকে। তিনি নিজেও স্বীকার করেন, তাঁর মনের অনুভব এবং মুখের প্রকাশে ভিন্নতা নেই। তাঁর মনের অনুভবই কোনও আড়াল বা অতিরঞ্জিত না করে তিনি মুখে প্রকাশ করেন। তাই তিনি তাঁর সাম্প্রতিক ছবির সঙ্গে বার্তা দিয়েছেন, 'সাদা মনে কাদা নেই'। বোঝাই যাচ্ছে, তাঁর পোশাকের বর্ণের সঙ্গে, তিনি তাঁর অকপট মানসিকতার তুলনাই করেছেন।

শ্রীলেখা মিত্র 'সিঙ্গেল মাদার'। পুরুষতন্ত্রই যে সমাজের ভিত বা সত্য নয়, তা তিনি প্রমাণ করেছেন। মেয়ে ঐশীকে প্রতিষ্ঠিত করবার তাগিদে সফল হয়েছেন। আইসিএসসি (ICSE) পরীক্ষায় ৯৫ শতাংশ নম্বর পেয়েছেন ঐশী। ফলাফলে মা উচ্ছ্বসিত হলেও, মেয়ে নাকি খুশি হননি। তাই মেয়ের 'হুকুম' তামিল করার জন্য ফলাফল সংক্রান্ত পোস্ট, ডিলিট করতে পর্যন্ত বাধ্য হয়েছেন অভিনেত্রী।