ইউরোপে 'ফ্লোরাল বিউটি' হয়ে তাক লাগাচ্ছেন ঋতাভরী চক্রবর্তী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/06/2022   শেষ আপডেট: 15/06/2022 8:27 p.m.
instagram.com/ritabhari_chakraborty

টলি ডিভার ফ্যাশন সেন্সে কাবু নেদারল্যান্ড থেকে বেলজিয়াম

'ফ্যাশনিস্তা' আর ঋতাভরী, কে যে কার অলঙ্কার, বলা দায়! শব্দটির আবির্ভাব যেন, বঙ্গ তনয়া ঋতাভরী চক্রবর্তীর (Ritabhari Chakraborty) মুকুটে সংযুক্ত হওয়ার জন্যই। অভিনেত্রী সামাজিক মাধ্যমে বেশ সক্রিয়। আর সেখানেই তিনি প্রায়শই তাঁর বিভিন্ন তাক লাগানো আউটফিটের সঙ্গে সখ্য যাপনের মুহুর্ত তুলে ধরেন। সম্প্রতি অভিনেত্রী তাঁর প্রেমিক-ধনটিকে নিয়ে পাড়ি দিয়েছিলেন ইউরোপ সফরে। আর সেখান থেকেই তাঁর প্রাণোচ্ছল সৌন্দর্য্যের স্বাদ নিচ্ছেন, তাঁর বাঙালি অনুগামীসহ, খোদ ইউরোপবাসীরা।

ঋতাভরী সামাজিক মাধ্যমে তাঁর যেকোনো মুহুর্ত যাপনের অংশীদার অনুগামীদের করতে চাইলে, তৎক্ষণাৎ সেই নিয়ে আলোড়ন সৃষ্টি হয়ে যায়। যেকোনো বয়সের মানুষেরই ঘরের মেয়ে 'ললিতা', থুড়ি ঋতাভরী। সম্প্রতি তিনি তাঁর জীবনের সেই 'বিশেষ' সঙ্গীর কথা প্রকাশ্যে আনেন। এবার দেখা গেলো সেই সঙ্গীর সঙ্গেই ঋতাভরী পাড়ি দিয়েছেন ইউরোপ যাত্রায়। নিত্যদিন তাঁর বিভিন্ন ফ্লোরাল বিউটি 'লুক' নজর কাড়ছে নেট মাধ্যমে। কখনো গোলাপী ফ্লোরাল প্রিন্টেড ওয়ান পিস, কখনও বা লাল ঢেউ খেলানো লং স্কার্টে তিনি হয়ে উঠছেন অপ্সরা। শুধু বাংলাই না, তাঁর প্রানবন্ত সজীবতায় মুগ্ধ হচ্ছে খোদ বিদেশও! বিদেশী আমেজে নিজেকে মিশিয়ে নিলেও, দেশীয় সারল্যে তাঁকে যেন ঠিক ফুলপরীর মতই দেখতে লাগছে।

বছর কয়েক আগে, ঋতাভরীর অসুস্থতার কারণে তাঁর শারীরিক ভারসাম্য বিঘ্নিত হয়। যে মেদহীন, টানটান চেহারার জন্য ঋতাভরী 'ফিটনেস কুইন' তকমা পান, সেই ঋতাভরীই হয়ে ওঠেন 'প্লাস সাইজ'! কিন্তু অভিনেত্রী তাঁর এই 'প্রতিকুলতা'কেই অস্ত্র করেন। তিনি দেখিয়ে দেন, চেহারায় কিছু এসে যায়না! মনুষ্যত্ব এবং প্রতিভাই হোক জীবনের ভিত। সাহসী ঋতাভরী তথাকথিত 'ছিপছিপে', 'নির্মেদ' নায়িকাসুলভ খোলোসকে অতিক্রম করে, নিজের মতন হয়ে ওঠেন চিরকালের মতই অনন্যা।

অসুস্থ শরীর নিয়েও, সমাজের গছিয়ে দেওয়া ছক ভাঙতে তিনি 'উইন্ডোজ প্রোডাকশন' (Windows Production) এর আসন্ন ছবি 'ফাটাফাটি' (Fatafati) তে মুখ্য ভূমিকায় অভিনয় করেন। ছবিটির ট্রেলার দেখে বোঝা যায়, ছবিটি হয়তো ঋতাভরীর মত অনেক এমন নারী বা পুরুষের জীবন নিয়েই তৈরি, যাঁরা কেবল সমাজের চোখে চেহারার দিক দিয়েই বিচার্য হন। সমাজের সেই সংকীর্ণতার জাঁতাকল ভাঙতেই এই ছবি হল এক নতুন ভোরের প্রয়াস।