Kuler Achaar: টক ঝাল সম্পর্কের গল্প শোনাবে 'কুলের আচার'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/06/2022   শেষ আপডেট: 17/06/2022 10:09 p.m.
instagram.com/vikramchatterje

মুক্তি পেল 'কুলের আচার' ছবির গান 'ভুল করেছে ভুল'

মিঠি ওরফে মধুমিতা সরকার (Madhumita Sarcar) এক আধুনিকা, সদ্য বিবাহিতা গৃহিণী। বিয়ের পর তাঁর চরম আপত্তির কেন্দ্র হয়ে দাঁড়ায় পদবী পরিবর্তন। তাঁর স্বামী প্রীতম ওরফে বিক্রম চ্যাটার্জী (Vikram Chatterjee) তাঁর সমর্থন করলেও, শ্বশুর শ্বাশুড়ির সমর্থন না থাকায় তৈরি হয় মিঠির সঙ্গে তাঁদের মানসিক অসামঞ্জস্যতা। এর ফলে মিঠি এবং প্রীতমের মধ্যে আসে টক ঝাল মান অভিমান পর্ব। 'কুলের আচার' এর মত কিভাবে তাঁদের রসায়ন জমাট বাঁধবে সেটিই দেখার অপেক্ষায়। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবিটির একটি গান, 'ভুল করেছে ভুল'।

'প্রসেনের দলবল'এর (Prasen'er Dolbol) তৈরি এই গানটি গেয়েছেন, বাংলাদেশী সঙ্গীত শিল্পী মাহতিম শাকিব (Mahtim Shakib) এবং মধুবন্তী বাগচি (Madhubanti Bagchi)। গানটির দৃশ্যায়নে, অভিমানী মিঠি ঘরছাড়া হয়েছেন। প্রীতম তাঁকে ফিরিয়ে আনতে গেলেও, তিনি তাঁর সিদ্ধান্তে অনড়। বাড়ছে দূরত্ব, বাড়ছে দুঃখ! সম্বল হচ্ছে, একসঙ্গে ভালোবেসে ভালো থাকার স্মৃতি! কিন্তু সুখ দুঃখও যে সাময়িক, আপেক্ষিক! পদ্মপাতার জলের মতই তারা অ-স্থির। তাই এই বিচ্ছেদও দীর্ঘস্থায়ী হবেনা। কিভাবে তাঁদের মিলন হয়, সেটির জন্যই অপেক্ষা করতে হবে ১৫ জুলাই পর্যন্ত।

ছবিটিতে দীর্ঘ পাঁচ বছর পর বড় পর্দায় ফিরলেন ইন্দ্রানী হালদার (Indrani Halder)। 'শ্রীময়ী' হয়ে তিনি যত আধুনিকতার ছাপ রেখেছিলেন দর্শকমহলে, এই ছবিতে তাঁর ভূমিকার বৈপরীত্য দেখা যাচ্ছে। তিনি মিঠির শ্বাশুড়ির ভূমিকায়। পুত্রবধূর পদবী অপরিবর্তিত রাখার মত 'ছেলেমানুষি' খামখেয়ালকে প্রশ্রয় দিতে, তিনি প্রস্তুত নন। তাঁর বক্তব্য, বংশের সমস্তটাই যখন একজন বিবাহিতা নারীকে ধারণ করতে হয়, সেখানে পদবীটাই বা বাদ যাবে কেন!

ছবিটিতে মিঠির শ্বশুরের ভূমিকায় অভিনয় করছেন সুজন মুখার্জী (Sujan Mukherjee)। তিনিও মিঠির বিপক্ষে। পর্দার মিঠির মতই সমাজে অনেক অনেক মিঠি জড়িত আছেন, যাঁরা তাঁদের পদবী পরিবর্তনের পক্ষে নেই। শেষ পর্যন্ত কোন পক্ষ জেতে, কোন যুক্তিই বা তাঁদের দোসর হয়, সেটিই দেখার। 'কুলের আচার' ছবির গল্প লিখেছেন এবং পরিচালনা করেছেন সুদীপ দাস। ক্রিয়েটিভ ডিরেকশনে আছেন মৈনাক ভৌমিক। টক ঝাল 'কুলের আচার' এ কিন্তু থাকবে মিষ্টি পারিবারিক বন্ধনও। গত ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল এই ছবির শুটিং। আগামী ১৫ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।