কোন 'শত্রু'কে চোখে চোখে রাখছেন অভিনেতা সৌরভ দাস?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/07/2022   শেষ আপডেট: 09/07/2022 3:14 a.m.
instagram.com/i_sauravdas

রাগ সঞ্জীবনীর হদিশ কি পাবে আলাপ এবং শ্রুতি?

সঙ্গীত, রহস্য, ইতিহাস, সম্পর্ক ইত্যাদি নিয়ে দারুন জমেছিল 'তানসেনের তানপুরা' (Tansener Tanpura)। সময়ের সঙ্গে রহস্যের স্তর বৃদ্ধি পেল। রুদ্রপুরের 'রুদ্রবীণার অভিশাপ' (Rudrabinar Obhishaap ) নিয়ে ফের রহস্য সমাধান করতে এল আলাপ এবং শ্রুতি। এবারে রহস্যকে আরও জটিল করে তুলতে আগমন ঘটে নাদের। একের পর এক খুন করে, আলাপ এবং শ্রুতির সঙ্গেও অসামঞ্জস্যপূর্ণ সম্পর্কে জড়ায় নাদ। হয়ে ওঠে একে অপরের চক্ষুশূল। অভিনেতা সৌরভ দাস (Saurav Das) নাদের চরিত্রে অভিনয় করছেন। বিক্রম চ্যাটার্জী (Vikram Chatterjee) এবং রূপসা চ্যাটার্জী (Rupsa Chatterjee) আছেন আলাপ এবং শ্রুতির চরিত্রে। সম্প্রতি মুক্তি পেয়েছে 'রুদ্রবীণার অভিশাপ' এর দ্বিতীয় পর্ব। মজার ছলে সৌরভের সামাজিক মাধ্যমের একটি পোস্টে দেখা যাচ্ছে, তিনি ক্যামেরায় চোখ রেখে, আলাপ তথা বিক্রমের ওপর নজর রেখেছেন, ক্যাপশনে দেওয়া আছে 'নিজের শত্রুকে চোখে চোখে রাখা উচিত!'

সৌরভের এই পোস্ট বুঝতে বাকি রাখে না, 'রুদ্রবীণার অভিশাপ ২' (Rudrabinar Obhishaap 2) এর শুটিং ফ্লোরেরই অংশ এটি। প্রায় সিরিজের বিষয়বস্তুকেই যেন এই কয়েক সেকেন্ডের ভিডিও তুলে ধরা হয়েছে।

এই পর্বে, রহস্যের গোলকধাঁধায় জড়িয়ে পড়তে থাকে আলাপের সঙ্গে শ্রুতিও। অপহৃত হন আলাপের মা। তাঁর অপহরণকে কেন্দ্র করে, কিভাবে পাবে তারা রাগ সঞ্জীবনীর হদিশ? কে তাঁদের সমাধানের পথে বারবার অন্তরায় হয়ে দাঁড়ায়? 'রুদ্রবীণার অভিশাপ' এর দ্বিতীয় পর্বে এই সমাধানই খুঁজে পাবেন দর্শক। নাদ কি সত্যিই দোষী, নাকি তাঁর অভিপ্রায় কেবল 'দুষ্টের দমন শিষ্টের পালন'? 'রুদ্রবীণার অভিশাপ' সিরিজে দিতিপ্রিয়া রায়েরও (Ditipriya Roy) গুরুত্বপূর্ন ভূমিকা আছে। তিনি 'সাজ' এর চরিত্রে। বলা যায়, নাদের প্রণয়ী হয়েছেন তিনি। কিন্তু 'খুনি' নাদকে মন দেওয়ার মত 'ভুল' তিনি করেননি। কি হয় তাঁদের পরিণতি? সবকিছুর উত্তর দেবে এই 'রুদ্রবীণার অভিশাপ ২'।

সিরিজটিতে সৌরভ দাসের অভিনয় হয়েছে হৃদয়স্পর্শী। একের পর এক বিভিন্ন সিরিজে অভিনয় করেও, 'টাইপ কাস্ট' হয়ে পড়েননি তিনি। বাউন্ডুলে, শোষিত, সংগ্রামী নাদের মধ্যেও যে সাজকে দেখে প্রেমের স্ফুরণ ঘটে, সেই অভিব্যক্তি সত্যিই মনে দাগ কেটে যায়। নাদের পরিণতির সঙ্গেও তাই দর্শক তখন নাদের প্রতিই সহিষ্ণু হয়ে ওঠেন। এই সিরিজে পরান বন্দ্যোপাধ্যায়ের অভিনয়ও তাঁর চরিত্রকে যথাযথ প্রতিস্থাপন করেছে। এছাড়া এবার শ্রীলেখা মিত্রকে দেখা যাবে বিশেষ ভূমিকায়। দেবশঙ্কর হালদার, ভাস্কর ব্যানার্জী, দেবেশ রায়চৌধুরী, পুষ্পিতা মুখার্জী,রুপঞ্জনা মিত্র, ঊষসী রায়, সুদীপ মুখার্জী, সুজন মুখার্জীর মত রাশভারী তারকার উপস্থিতি ঘটেছে সিরিজটিতে।