দশমীর পরেও সাজ সাজ রব, 'বল্লভপুরের রূপকথা' নিয়ে এল নতুন গান 'সাজো সাজাও'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/10/2022   শেষ আপডেট: 08/10/2022 5:34 p.m.
instagram

জন্মদিন জমজমাট! পরিচালক অনির্বাণের জন্মদিনে মুক্তি পেল আসন্ন ছবি 'বল্লভপুরে রূপকথা'র প্রথম গান

'ভূত মানুষে আলাপ বিলাপ, প্রেমও আছে' চারশো বছরের প্রাচীন বল্লভপুরে। কেবল বল্লভপুরের মধ্যমণি ছিল যে রাজবাড়ী, তার অবস্থা শোচনীয়। যদিও এ রাজবাড়ীতে বর্তমানে থাকেন, শেষ বংশধর ভূপতি রায় ভুঁইয়া বাহাদুর, বলা বাহুল্য তাঁর অবস্থাও রাজবাড়ীর মতই 'খানিকটা দাঁড়িয়ে আছে।' তাঁকে ঘিরেই নানারকম মজার এবং অবশ্যই ভৌতিক আবহ আবর্তিত হবে অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya) পরিচালিত আসন্ন ছবি, 'বল্লভপুরে রূপকথা' (Ballabhpurer Roopkotha)তে। সম্প্রতি মুক্তি পেল এই ছবির গান 'সাজো সাজাও' (Saajo Saajao)। প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ছিল অভিনেতা তথা পরিচালক অনির্বাণের জন্মদিনও।

প্রখ্যাত নাট্য ব্যক্তিত্ব বাদল সরকারের (Badal Sircar) নাটক অবলম্বনে অনির্বাণ তাঁর ছবি রুপোলী ক্যানভাসে আঁকতে চলেছেন। ছবিতে মুখ্য ভূমিকায় আছেন সত্যম ভট্টাচার্য (Satyam Bhattacharya) এবং সুরঞ্জনা বন্দ্যোপাধ্যায় (Surangana Bandyopadhyay)। তাঁদের নিয়ে বুনন হয়েছে 'সাজো সাজাও' গানের প্রেক্ষাপট। গানটির মধ্যেই রয়েছে সত্যম এবং সুরঙ্গনা অভিনীত প্রেমিক প্রেমিকা চরিত্রের গাঁথুনি। তাঁদের পরস্পরকে আরও অন্তরঙ্গভাবে চেনার, জানার ওপর ভিত্তি করে তৈরি হয়েছে গানটি। স্বয়ং অনির্বাণ এই গানের সৃষ্টিকর্তা। সাহানা বাজপেয়ীর (Sahana Bajpaie) কণ্ঠের মেঠো আবেশের সঙ্গে তাল মিলিয়ে, পুরুলিয়ার প্রাকৃতিক পরিবেশ গানটির সারল্যকে আরও প্রকট করে তুলছে।

'বল্লভপুরের রূপকথা' আদ্যপান্ত হাসির মোড়কে ভৌতিক ধাঁচে নির্মিত একটি ছবি। অনির্বাণের এটি দ্বিতীয় কাজ পরিচালক হিসেবে। প্রথম কাজ ছিল 'মন্দার' (Mandaar) ওয়েব সিরিজ। 'বল্লভপুরে রূপকথা' ছবিটির প্রথম ঝলক, টিজার হোক বা ট্রেলার, পরিচলক সব ক্ষেত্রেই গাম ছমছমে ভাব রেখেছেন। এমনকি এই ছবির শুভ মুক্তি হিসেবে, কালীপুজোর দিনটিকেই নির্বাচন করেছেন অনির্বাণ।