'ভাইজান' এর হাত ধরে, ফের বড় পর্দায় আসতে চলেছেন 'মুন্নি'

সৃজিতা ব্যানার্জী
প্রকাশিত: 27/03/2022   শেষ আপডেট: 27/03/2022 10:19 p.m.
সলমন খান Facebook

'বজরঙ্গি ভাইজানের' সিক্যুয়েলের কাজ শুরু হবে শীঘ্রই, জানালেন খোদ লেখক

একটি পথ হারানো, অ-বলা ফুটফুটে বালিকা, আর তাঁকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য, সম্পূর্ন অপরিচিত, ভিনদেশী, তথা ভিন 'ধর্মী',  'মামা'র প্রাণপণ লড়াই। এ লড়াই শুধু পথের নয়, জাতি ধর্ম নির্বিশেষে, মনুষত্যের। এতক্ষণে অনেকেই বুঝে গেছেন, কথা হচ্ছে কবির খান (Kabir Khan) পরিচালিত, সলমন খান (Salman Khan) এবং হার্ষালি মালহোত্রা (Harshaali Malhotra) অভিনীত ছবি, 'বজরঙ্গি ভাইজান' (Bajrangi Bhaijaan) নিয়ে।

পাকিস্তানের 'শাহিদা' (Shahida), ওরফে হার্ষালি মালহোত্রা, ছোটবেলায় খেলতে গিয়ে, হারায় বাকশক্তি। চিকিৎসার জন্য ট্রেনে গমনকালে, মায়ের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে ছোট্ট মেয়েটি। এই ঘটনাকে কেন্দ্র করেই, তাঁর রক্ষাকবচ হয়ে ওঠেন, ভারতবাসী 'পবন' (Pawan), ওরফে সলমন খান। 'শাহিদা' হয়ে ওঠেন সকলের 'মুন্নি' (Munni)। এইভাবেই মুন্নিকে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া, এবং পবনের প্রচেষ্টার বাধ সাধা হিসেবে পরিস্থিতির জটিলতা, প্রতিকূলতা নিয়ে বীজ থেকে পূর্ণাঙ্গ গাছে রূপায়িত হয় গল্পের কাহিনী।

২০১৫ সালের এই ছবির সিক্যুয়েল যে আসন্ন, সে কথা খোদ ভাইজানই অনুগামীদের জানান ২০২১ এর ডিসেম্বর মাসে। এবার এক সাক্ষাৎকারে লেখক কে.ভি. বিজয়ন্দ্রপ্রসাদ (K.V. Vijayendra Prasad) জানান, আগামী মে মাসে তিনি 'পবনপুত্র ভাইজান' (Pawan Putra Bhaijaan) নামে এই ছবির দ্বিতীয় পর্ব লেখার কাজে উদ্যত হবেন। প্রথম পর্বের শেষ থেকেই, শুরু হবে দ্বিতীয় পর্বের কাহিনী।

সালমান 'চাচা'র সঙ্গে পুনরায় পর্দায় আসতে চলেছেন শুনে, যারপরনাই আনন্দিত 'মুন্নি' হার্ষালি মালহোত্রা। তখন তিনি প্রথম শ্রেণীর ছাত্রী ছিলেন, আর এখন নবম শ্রেণীর কিশোরী। 'বজরঙ্গি ভাইজান' প্রসঙ্গে তিনি জানান, আজও তিনি ছবিটি দেখেন এবং অবাক হয়ে যান, সেই ছোট্ট মুন্নি তিনিই ছিলেন কিনা! অভিনেত্রীর বয়ানে সালমান খানের সঙ্গে নিয়মিত যোগাযোগের কথাও ফুটে উঠেছে। তিনি জানান,  সালমান 'চাচা'কে প্রত্যেক বছর জন্মদিনে তিনি শুভেচ্ছা জানান।

'বজরঙ্গি ভাইজান' শুটিংয়ের কথা স্মরণ করে তিনি বলেন, 'শুটিংয়ের সময় আমরা অনেক মজা করতাম। খেলাধুলা, কোনো মজাদার রাইড করা, সমস্ত কিছুই আমরা সবাই মিলে উপভোগ করতাম। আমার মনে আছে, একবার শুটিংয়ের সময় যখন আমি সুস্থ বোধ করছিলাম না, তখন সালমান চাচা আমায় বলেছিলেন, একজন অভিনেতা যখন অসুস্থ হন, তখন তাদের অভিনয়ে যেন অসুস্থতা প্রতিফলিত না হয়। আমি এখনো সেই পরামর্শই মেনে চলি।' তাই স্বভাবতই 'পবনপুত্র ভাইজান' এর ক্ষেত্রেও হার্ষালির উত্তেজনা তুঙ্গে। সালমান 'চাচা'র থেকে ফোন পেয়ে তিনি বেজায় উচ্ছসিত। যেকোনো কাজ ছেড়ে তিনি এই মুহূর্তে ছবির প্রস্তুতির প্রতি মনোনিবেশ করতে উৎসাহী। তখন ছোট থাকার দরুন তিনি তার 'ফ্যানডম' কে বিশেষভাবে উপভোগ করতে পারেননি, কিন্তু এখন অনুগামীদের থেকে সাড়া পেয়ে তাঁর খুশি আকাশছোঁয়া।

প্রসঙ্গত, 'বজরঙ্গি ভাইজান' ছবিটিতে, সালমান খানের বিপরীতে অভিনয় করেছিলেন করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) এবং একটি বিশেষ এবং গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন নওয়াজুদ্দিন সিদ্দিকি (Nawazuddin Siddiqui)। আসন্ন সিনেমাটিতে কে কে থাকবেন এবং কোন ভূমিকায় থাকবেন সেই বিষয়ে আপাতত জানা যায়নি।