সবুজ পাগড়ি, 'স্যুটেড-বুটেড' সর্দারজি, 'লক্ষ্মী কাকিমা'র বাড়িতে, কার আগমন?

সৃজিতা ব্যানার্জী
প্রকাশিত: 28/03/2022   শেষ আপডেট: 28/03/2022 9:08 p.m.
instagram.com/adhyaaparajita

গল্পে আসতে চলেছে নতুন চমক, চেনেন এই পাঞ্জাবি সর্দারজিকে?

গল্পে নতুন চরিত্রের আগমন মানে, কাহিনীর প্লটের আবার মোড় পরিবর্তন হওয়া। পরিচালক প্রযোজকেরা, দর্শকের উন্মাদনা বোঝেন। তাই, কোন নতুন চরিত্রের আগমনে কাহিনীকে 'টুইস্ট' দিতে, নির্মাতাদের নিত্যনতুন কৌশল অবলম্বনের জুড়ি মেলা ভার। সেরকমই একটি বিশেষ চমক আসতে চলেছে 'লক্ষ্মী কাকিমা সুপারস্টার' (Lokkhi Kakima Superstar) ধারাবাহিকে। কানাঘুষো শোনা যাচ্ছে, দর্শক বন্ধুরা খুব শীঘ্রই  চমকিত হতে চলেছেন, ধারাবাহিকের এই আয়োজনে। কিন্তু কি সেই চমক? কোন নতুন চরিত্র? নাকি কোন চরিত্রের 'তাক লাগানো' ছদ্মবেশ? উত্তরটা খুব সহজেই পাওয়া যাবে, আমাদের 'লক্ষ্মী কাকিমা'র 'লক্ষীর ভান্ডার', অর্থাৎ স্বয়ং অপরাজিতা আঢ্যের (Aparajita Adhya) সামাজিক মাধ্যম (ইনস্টাগ্রাম) থেকে।

আপাতত এই বিষয়ে ধারাবাহিকের কোন প্রোমো বা আগাম পর্বের কোন সম্প্রচারে সেই চমকের ইঙ্গিত না মিললেও, অপরাজিতা আঢ্যের করা সম্প্রতি একটি পোস্টে দেখা যাচ্ছে, 'লক্ষ্মী কাকিমা' ব্যস্ত, তাঁর নতুন অবতার নির্মাণে। চাপ দাড়ি, সবুজ পাগড়ি, স্যুটেড-বুটেড আউটফিট এবং সানগ্লাসে হুবহু কোন এক পাঞ্জাবি সর্দারজি। ভিডিওটিতে তাঁর মেকআপ নেওয়ার মুহূর্ত বন্দি না হলে, কারুর পক্ষেই তাঁর এই ছদ্মবেশ দেখে চেনার জো থাকতো না।

'ভার্সেটাইল' এই অভিনেত্রীকে, বিভিন্ন সময়ে, বিভিন্ন চরিত্রের খাতিরে নানারকম অবতারে দেখা গেছে। কিন্তু পাঞ্জাবি সর্দারজির চরিত্রে খুব সম্ভবত তাঁকে এই প্রথম দর্শক দেখতে চলেছেন। অপরাজিতার  'স্ক্রীনপ্রেসেন্স' এতই শক্তিশালী যে, এক মুহূর্তের জন্য মনে হচ্ছে না এই অবতার আরোপিত। আন্দাজ করা যায়, 'লক্ষ্মী কাকিমা' তাঁর বাড়ি বাঁচাতেই, ষড়যন্ত্রকারীদের জব্দ করবার জন্য এই বেশ ধরেছেন।

পঁচিশ বছরের অভিনয় জীবনে, 'লক্ষ্মী কাকিমা সুপারস্টার' ধারাবাহিকের হাত ধরে, প্রায় চার বছর পর ছোটপর্দায় ফিরলেন অপরাজিতা। ঘরে এবং বাইরে, দুই সংসারের দায়িত্ব তাঁর অভিনীত চরিত্র, লক্ষ্মী কাকিমার কাঁধে। একজন সাধারণ গৃহবধুর মধ্যেও বিরাজ করেন, স্বয়ং 'দশভূজা'। তাই অন্যান্য পরিবারের গৃহলক্ষীর মতো, লক্ষ্মী কাকিমাও হলেন, তাঁর পরিবারের ভিত, তথা 'সুপারস্টার'। নানারকম পারিপার্শ্বিক জটিলতা, কুটিলতাকে জয় করে,  ঢাল হয়ে রক্ষা করে চলেছেন তিনি তাঁর সংসারকে। উল্লেখ্য, 'লক্ষ্মী কাকিমা সুপারস্টার' ধারাবাহিকের সেটের মধ্যেও, পূর্ণ হয়েছে অপরাজিতার ভান্ডার। গত ফেব্রুয়ারীতে তাঁর জন্মদিনে, এই প্রথম তিনি শুটিংয়ে কেক কেটেছেন। প্রত্যেক কলাকুশলীর তার প্রতি নিবেদনে তিনি যারপরনাই উচ্ছসিত এবং কৃতজ্ঞ।