নিজেদের যকৃৎ দান করতে ইচ্ছুক আলিয়া-রণবীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/03/2021   শেষ আপডেট: 09/03/2021 4:48 p.m.
আলিয়া ও রনবীর Facebook

তুমি যখন আর থাকবে না, তোমার এই শরীর আরও অনেক মানুষের প্রাণ বাঁচাতে পারে : বাবা মহেশ ভাটের কথাতেই অঙ্গ দানের ইচ্ছা আলিয়ার

অঙ্গদানের মতোন মহৎ কাজে এবার এগিয়ে আসতে চায় 'রালিয়া'। নিজের মুখেই সে কথা প্রকাশ করলেন হবু দম্পতি। অনেক দিন ধরেই সুযোগ খুঁজছিলেন একথা ঘোষনা করার, তবে সঠিক সময় পাচ্ছিলেন না।

আলিয়া ভাট Facebook

আর তাই পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘ব্রহ্মাস্ত্র’ -এর প্রোমোশনাল বৈঠকেই মুখ খুললেন আলিয়া।

নিজেদের যকৃৎ দানের প্রতিশ্রুতি দিলেন তিনি। বাদ গেলেন না রণবীর কাপুর। আলিয়ার পরেই নিজেও একই পথে হাঁটলেন। পাশাপাশি রণবীর বলেন, একা কিছু করা যাবে না, এমনটাই নয়। এক একজন করেও যদি আমরা অঙ্গ-প্রত্যঙ্গ দানের ব্যাপারে এগিয়ে আসি, তাহলে নিজেদের মৃত্যুর পরেও অপর একজনকে বাঁচানো সম্ভব হবে।

রনবীর কাপুর Facebook

অন্যদিকে, আলিয়ার অঙ্গ দানের পিছনে কিছুটা হাত আছে বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রায়ের। আলিয়া নিজের যকৃৎ দানের কথা বলার পর আরও বলেন, "ছোটবেলায় শুনেছিলাম ঐশ্বর্য রায় মৃত্যুর পর নিজের চোখ দান করে যাবেন। তখন বুঝিনি, অনেক প্রশ্ন আসত মনে। ভাবতাম, তাহলে কী ঐশ্বর্য রায় অন্ধ হয়ে যাবে?"

আলিয়া ভাট Facebook

আর এই উত্তরেই মহেশ ভাট বলেছিলেন, ‘‘এখন তোমার শরীর তোমার কাছে খুব গুরুত্বপূর্ণ একটি জিনিস। কিন্তু তুমি যখন আর থাকবে না, তোমার এই শরীর আরও অনেক মানুষের প্রাণ বাঁচাতে পারে।’’

আলিয়া ভাট Facebook

আর সেই কথা গুলোই আজও আলিয়ার মনে গেঁথে আছে, যার ফলস্বরূপ আলিয়ার যকৃৎ দানের প্রতিশ্রুতি।

উল্লেখ্য, এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলিউড অভিনেতা রণবীর কাপুর, অভিনেত্রী আলিয়া ভাট, করণ জোহার, অয়ন মুখোপাধ্যায়, অমিতাভ বচ্চন, মৌনী রায়, নাগার্জুন আক্কিনেনি সহ আরও অনেকেই।