শাহরুখ খান নিজের বাড়িতে ডেকে, আলিয়া ভাটকে গানে 'লিপ সিং' করানো শেখান!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/08/2023   শেষ আপডেট: 04/08/2023 10:33 p.m.
instagram.com/aliaabhatt

'রকি ঔর রানী কী প্রেম কাহানী'র সাংবাদিক সম্মেলনে, একাধিক অভিজ্ঞতার কথা ভাগ করলেন কলাকুশলীরা

'ডিয়ার জিন্দেগি' (Dear Zindagi) ছবিতে কায়রা অর্থাৎ আলিয়া ভাটকে (Alia Bhatt) জীবনের পাঠ শিখিয়েছিলেন জাহাঙ্গীর খান। এই চরিত্রে অভিনয় করেন বলিউডের 'বাদশা', শাহরুখ খান (Shah Rukh Khan)। সম্প্রতি এক সাক্ষাৎকারে আলিয়া জানান, পর্দার মত বাস্তবেও তিনি পেয়েছেন শাহরুখের সাহায্য। কীভাবে 'লিপ সিং' করতে হয়, এই বিষয়ে স্বয়ং 'রোম্যান্স কিং' আলিয়াকে প্রশিক্ষণ দেন।

গত ৩ অগস্ট, আয়োজিত হয়েছিল করণ জোহর (Karan Johar) পরিচালিত 'রকি ঔর রানী কী প্রেম কাহানী' (Rocky Aur Rani Ki Prem Kahani) ছবির সদ্য মুক্তিপ্রাপ্ত গান 'কুড়মাই' (Kudmayi) এর সাংবাদিক সম্মেলন। যদিও গত জুলাই মাসে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। সাংবাদিক সম্মেলনে ছবিতে গানের প্রসঙ্গে আলিয়া জানান, এই ছবির গান 'তুম কেয়া মিলে' তে (Tum Kya Mile) 'লিপ সিং' করা নিয়ে তিনি বেশ চিন্তায় ছিলেন। কারণ এর আগে সেভাবে তিনি 'লিপ সিং' করেননি। একদিন স্বয়ং শাহরুখ খান নিজের বাড়িতে ডেকে, তাঁর কন্যা সুহানার সঙ্গে আলিয়াকেও 'লিপ সিংক' সম্পর্কে প্রশিক্ষণ দেন। পর্দার 'রানী'র মতে, শাহরুখ একজন বড় মাপের অভিনেতা হলেও, সবার আগে তিনি একজন বড় মাপের মানুষ। তাঁর কারণেই ছবিতে 'তুম কেয়া মিলে' গানটিতে আলিয়ার পরিবেশনা সাবলীল হয়ে ওঠে।

এছাড়াও পরিচালক করণ জোহর তাঁর অভিজ্ঞতা ভাগ করে নেন রনবীর কাপুর (Ranbir Kapoor) এবং রণবীর সিংহের (Ranveer Singh) সঙ্গে কাজ করার প্রসঙ্গে। তিনি জানান, এই ছবির আগে তাঁর শেষ পরিচালিত ছবি ছিল 'অ্যায় দিল হে মুশকিল' (Ae Dil Hai Mushkil)। সাত বছর আগে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে অভিনয় করেছিলেন রণবীর কাপুর। পরিচালক জানান, রণবীর কাপুর যেমন ধীর স্থির স্বভাবের, অপরদিকে তাঁর সদ্য মুক্তিপ্রাপ্ত ছবির মুখ্য চরিত্র 'রকি', অর্থাৎ রণবীর সিংহ ততই প্রাণবন্ত। সকলকে মাতিয়ে রাখার প্রবণতা তাঁর মধ্যে বেশ প্রকট। তবে এই দুই অভিনেতাই পরিশ্রমী, এবং দক্ষ। দুজনের সঙ্গে কাজ করেই রীতিমত আনন্দিত হয়েছেন পরিচালক।