রানওয়ে ৩৪; ক্রমাগত রহস্য ঘনীভূত হচ্ছে 'স্কাইলাইন ৭৭৭' নিখোঁজ বিমানের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/04/2022   শেষ আপডেট: 11/04/2022 10:38 p.m.
অক্ষয় কুমার, রিহানা, অজয় দেবগন, করণ জোহর @instagram

সত্য বিমান দুর্ঘটনা অবলম্বনে মুক্তি পেতে চলেছে 'রানওয়ে ৩৪', ঈদের সওগাত নিয়ে আসছে অজয়-বিগবি জুটি

সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৫,০০০ ফুট উচ্চতায়, ক্যাপ্টেন বিক্রান্ত খান্নার (Vikrant Khanna) তত্ত্বাবধানে, ১৫০ জন যাত্রী নিয়ে উড়ে যাচ্ছিল 'স্কাইলাইন ৭৭৭' (Skyline 777), সেই সময় তাকে সম্মুখীন হতে হয় এক ভয়াবহ প্রাকৃতিক দূর্যোগের। আস্তে আস্তে কন্ট্রোল রুম থেকে বিচ্ছিন্ন হতে থাকে বিমানটির সঙ্গে সমস্ত যোগাযোগ। কোনও এক অজানা রহস্যের পরিণতির দিকে ঢলে পড়ে বিমানটি। ঠিক কি হয়েছিল বিমানটির সঙ্গে? সেই উত্তরই খুঁজবেন নারায়ণ বেদান্ত (Narayan Vedant), ওরফে বলিউডের 'শাহেনশাহ' অমিতাভ বচ্চন (Amitabh Bachchan )।

২০১৫ এ নিখোঁজ হয়ে যাওয়া দোহা-কোচি বিমানের অনুসন্ধান নিয়ে তৈরি হয়েছে 'রানওয়ে ৩৪' (Runway 34) এর পটভূমি। ছবিটিতে পাইলট বিক্রান্ত খান্নার ভূমিকায় আছেন, অজয় দেবগন (Ajay Devgn)। বলা বাহুল্য, তিনি যে শুধুমাত্র এই ছবির অভিনেতা, তাই নয়, তিনিই এই ছবির পরিচালক এবং প্রযোজকও। ছবিতে বিপদমুখী বিমানটির পাইলট আসনে, সেদিন তাঁর অভিনীত চরিত্রটিই উপস্থিত ছিলেন। সঙ্গে ছিলেন তাঁর সহযোগী, ক্যাপ্টেন তানিয়া (Tanya), ওরফে রাকুল প্রীত সিং (Rakul Preet Singh)।

সম্প্রতি মুক্তি পেয়েছে ছবিটির দ্বিতীয় ট্রেলার। তিন সপ্তাহ আগে ছবিটির প্রথম ট্রেলারটি মুক্তি পায়। প্রথম ট্রেলারেই ঝড় ওঠে নেট মহলে। অমিতাভ-অজয় জুটির অকাট্য বাগবিতণ্ডা, একে অপরের সঙ্গে প্রতি-আক্রমণ, দূর্যোগের সম্মুখীন হওয়া বিমানের ভেতরের চিত্র, সবকিছুরই আংশিক আভাসে সংস্কৃতি মহলে চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। নিখোঁজ বিমানের রহস্যকে আরো জমাটি করে তুলতে প্রকাশিত হল দ্বিতীয় ট্রেলার। এবার দর্শক স্বভাবতই উতলা হয়ে পড়েছেন সম্পূর্ন ছবিটি চাক্ষুষ করে, সেই রহস্যমন্ডিত ঘটনাটির সত্যতা অনুধাবন করার জন্য।

এটি অজয়ের তৃতীয় পরিচালিত ছবি। ছবিটিতে একটি গুরুত্বপূর্ন ভূমিকায় রয়েছেন বহুমুখী চরিত্রের নির্ধারক, বোমান ইরানি (Boman Irani)। অল্পবয়সীদের জন্যও ছবিটিতে একটি চমক আছে। তারা তাদের প্রিয় ইউটিউবার, 'ক্যারিমিনাতি' (CarryMinati)কেও প্রথমবারের জন্য বড় পর্দায় পেতে চলেছে।