বর্ণবিদ্বেষী মন্তব্যের কারণে গ্রেফতার প্রিন্স নারুলার স্ত্রী অভিনেত্রী যুবিকা চৌধুরী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/10/2021   শেষ আপডেট: 19/10/2021 4:33 p.m.
যুবিকা চৌধুরী https://www.instagram.com/p/CRnrtxFpwWR/

একটি ভাইরাল হওয়া ভিডিওতে তিনি বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন বলে অভিযোগ

বর্ণবিদ্বেষী মন্তব্য করার কারণে গ্রেফতার হলেন বিগবস সিজন ৯ এর প্রতিযোগী অভিনেত্রী যুবিকা চৌধুরী। সম্প্রতি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি ভিডিও প্রকাশ করে তিনি বিপাকে পড়েছেন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে তিনি তপশিলি জাতি সম্পর্কে অত্যন্ত আপত্তিকর মন্তব্য করেছেন। এই ঘটনার জেরে তাকে প্রায় টানা তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল বলে খবর। তবে পাঞ্জাব এবং হরিয়ানার হাইকোর্ট আপাতত তার অন্তর্বর্তী জামিনের আর্জি মঞ্জুর করেছে। তবে এই ঘটনা একেবারে নতুন নয়।

পাঁচ মাস আগে একটি ব্লগে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন অভিনেত্রী যুবিকা চৌধুরী। সেখান থেকেই এই সম্পূর্ণ ঘটনার সূত্রপাত। এই মন্তব্যের কারণে তখন যুবিকা চৌধুরী ক্ষমা চাইলেও সেই ক্ষমা খুব একটা ভালো চোখে গ্রহণ করেননি নেটিজেনরা। পরবর্তীতে মে মাসে যুবিকা চৌধুরীর ভিডিও ভাইরাল হয়। তারপরই এক দলিত রাইট অ্যাক্টিভিস্ট অভিনেত্রী যুবিকা চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করেন হরিয়ানা পুলিশের কাছে। যুবিকা টুইট করে লিখেছেন, তিনি শব্দের প্রকৃত ব্যবহার এবং অর্থ জানতে না এবং সেই কারণে তিনি হয়তো কোন জায়গায় ভুল শব্দ ব্যবহার করে ফেলেছেন। এর কারণে যদি কারো অনুভূতিতে আঘাত লাগে তাহলে তিনি ক্ষমা চাইছেন।

তিনি আরো লিখেছেন, কাউকে আঘাত করা তার উদ্দেশ্য ছিল না। তিনি এমন কিছু করতে পারেন না, যা অন্য কাউকে বিরক্ত করে। অন্যদিকে, একটি সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে যুবিকা চৌধুরীর আইনজীবী অশোক বিষ্ণয়ী বলছেন, "আমার মক্কেল হাইকোর্টের দেওয়া গাইডলাইন মেনে তদন্তে সাহায্য করছেন। তাকে অন্তর্বর্তী জামিন দেওয়া হয়েছে। পরবর্তী শুনানি হবে ২৪ নভেম্বর।"