খেতে চান মুখরোচক, অথচ থাকতে চান 'ক্যালরি ফ্রি'? জানুন তামান্না ভাটিয়ার সিক্রেট রেসিপি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/03/2023   শেষ আপডেট: 30/03/2023 9:47 p.m.
instagram.com/tamannaahspeaks

গ্লুটেন-মুক্ত ফ্রেঞ্চ টোস্ট, আপনিও তৈরি করে ফেলুন ঘরোয়া পদ্ধতিতে

নায়িকারা বরাবরই স্বাস্থ্য সচেতন। দিনরাত অক্লান্ত কায়িক পরিশ্রমই হয়ে ওঠে তাঁদের পেশার মূল চাবিকাঠি। কিন্তু তা বলে কি মুখরোচক খাদ্যকে সবসময় না করা যায়? দক্ষিণী অভিনেত্রী তামান্না ভাটিয়া (Tamannaah Bhatia), যাঁর সুঠাম, ঝরঝরে, মেদহীন স্বাস্থ্যের অনুগামী সংখ্যা নেহাত কম নয়। কিন্তু জানেন কি, এই অভিনেত্রীই বেজায় খাদ্যরসিক? মুখরোচক খাদ্যতে একেবারেই না নেই এই অভিনেত্রীর। তবে এমন সুস্বাস্থ্যের অধিকারী কীভাবে হলেন তিনি? সেই রহস্যই ফাঁস হবে আজ। মুখরোচক অথচ ক্যালরি-মুক্ত খাবার কীভাবে আপনিও প্রস্তুত করতে পারবেন, তারই হদিস দিলেন খোদ অভিনেত্রী।

তামান্না যে খাবারটি খেয়ে থাকেন, সেটি হল গ্লুটেন মুক্ত ফ্রেঞ্চ টোস্ট। এটি প্রস্তুত করার জন্য যে যে উপকরণ লাগবে তা হল, ৩ থেকে চারটি গ্লুটেন মুক্ত রুটির টুকরো, শুকনো ক্র্যানবেরি, পেস্তা এবং আখরোট টুকরো, ২ টি ডিম, ১ টেবিল চামচ দারুচিনি গুঁড়ো, ২ টেবিল চামচ মধু, ১ টেবিল চামচ তেল এবং গোলমরিচ, পরিমাণ মত লবণ।

রান্না শুরু করার জন্য, প্রথমে একটি পাত্র নিন। ডিম ফেটিয়ে নিয়ে ভালো করে 'ব্যটার' তৈরি করুন। এরপর দারুচিনির গুঁড়ো, লঙ্কাগুঁড়ো, এবং পরিমাণ মত লবন এক সঙ্গে মেশান। এবার একটি প্যান নিয়ে তেল বা মাখন দিয়ে ভালো করে গ্রিজ করে নিন। পাউরুটির টুকরো নিয়ে ডিমের মিশ্রণে ডুবিয়ে, প্যানে মিশ্রণটি দিয়ে দুই পিঠ লাল লাল করে ভেজে নিন। আপনার পদ তৈরি। গ্লুটেন-মুক্ত এই পদটি, পরিবেশন করতে পারেন মধু, ক্র্যানবেরি, ব্লুবেরি ও স্ট্রবেরী দিয়ে গার্নিশিংয়ের মাধ্যমে।

খুব শীঘ্রই তামিল ছবি 'ভেদালাম' (Vedalam) অবলম্বনে, মেহের রমেশ নির্মিত (Meher Ramesh) 'ভোলা শঙ্কর' (Bhola Shankar) এ চিরঞ্জীবীর (Chiranjeevi Konidela) বিপরীতে দেখা যাবে তামান্না ভাটিয়াকে। ছবিটি আগামী এপ্রিলে মুক্তি পাবে।