ভক্তদের উদ্দেশ্যে আবেগপ্রবণ বার্তা সুস্মিতা সেনের, 'তালি'র সাফল্যে আপ্লুত অভিনেত্রী

সৃজিতা ব্যানার্জী
প্রকাশিত: 20/08/2023   শেষ আপডেট: 20/08/2023 9:45 p.m.
instagram.com/sushmitasen47

রূপান্তরকামী সমাজসেবী, শ্রীগৌরী সাওয়ান্তের সংগ্রামী জীবনের ছবি ফুটিয়ে তুলেছেন সুস্মিতা

"তালি বাজাউঙ্গি নেহি, বাজবাউঙ্গি", অর্থাৎ তালি বাজাবো না, অন্যদের দিয়ে বাজাবো! ওয়েব সিরিজ 'তালি'র (Taali) প্রচারে এমনটাই আশ্বাস দেন সুস্মিতা সেন (Sushmita Sen)। এ কথা যে কতখানি সত্য, তা প্রমাণিত হল গত ১৫ অগস্ট। জিও সিনেমায় মুক্তিপ্রাপ্ত, সুস্মিতা অভিনীত 'তালি' ওয়েব সিরিজটি ইতিমধ্যে সিনে-প্রেমীদের মন জয় করে নিয়েছে। সুস্মিতা অভিনয় করেছেন, রূপান্তরকামী সমাজসেবী শ্রীগৌরী সাওয়ান্তের চরিত্রে। অগণিত ইতিবাচক প্রতিক্রিয়ায় আবেগে ভাসছেন অভিনেত্রী। অনুগামীদের ভালোবাসা পেয়ে, কলম ধরলেন বলিউডের 'মিস ইউনিভার্স'।

সামাজিক মাধ্যমে নিজের এক হাস্যোজ্জ্বল অভিব্যক্তির মুহূর্ত অনুগামীদের সামনে তুলে ধরেন সুস্মিতা। ছবির সঙ্গে জানান, তাঁর এই খুশির কারণ হল তাঁর অগণিত ভক্তের ভালোবাসা। যে ভালবাসা তিনি পেয়েছেন 'তালি'কে কেন্দ্র করে। অসংখ্য ফোন কল, মেসেজ, এবং ফুলের তোড়ায় ভরে উঠেছেন 'সুস'। তাই এই আনন্দ অনুগামীদের সঙ্গে ভাগ না করে নিলে, অসম্পূর্ণ থেকে যাবে 'তালি'র সফর।

মারাঠি পরিচালক রবি যাদব (Ravi Jadhav) পরিচালিত 'তালি'র গল্পটি গড়ে উঠেছে, একজন রূপান্তরকামী সমাজসেবী শ্রীগৌরী সাওয়ান্তের (Shreegauri Sawant) জীবন সংগ্রামকে কেন্দ্র করে। যিনি প্রাথমিক জীবনে ছিলেন গণেশ নামের একজন পুরুষ। শারীরিক ভাবে পুরুষ হলেও, মানসিক ভাবে তিনি যাপন করতেন একজন নারীর জীবন। তাই জীবনে আসে অনেক রকম ঘাত প্রতিঘাত। কিন্তু তিনি দমে যাননি। মাথা উঁচু করে, গৌরী হয়ে যেমন নিজে বাঁচছেন, তেমনই বাঁচতে সাহায্য করছেন তাঁর মত আরও অসংখ্য গৌরীকে। তাঁর চরিত্রে অভিনয় করছেন সুস্মিতা। বলা বাহুল্য, রীতিমত আলোড়ন সৃষ্টি হয়েছে তাঁর অভিনয়ে। সমাজের অংশ হয়েও যাঁরা প্রান্তিক, তাঁদের জীবন সংগ্রামকে তুলে ধরা অভিনেত্রী হিসেবে বেশ 'চ্যালেঞ্জিং' ছিল। কিন্তু সুস্মিতা জাত শিল্পী। এই সিরিজে নিজের অভিনয় দিয়ে অনেক মানুষকে চিন্তা করতে শেখালেন। বোঝাতে সাহায্য করলেন, আর পাঁচজন স্বাভাবিক মানুষের মতই বাঁচার অধিকার আছে শ্রীগৌরীর মত মানুষদেরও। তাই সুস্মিতার এই উদ্যোগ, আক্ষরিক অর্থেই হয়ে উঠেছে কুর্নিশযোগ্য।