'তুমিই আমার হিরো', ক্যান্সার আক্রান্ত মহিমা চৌধুরীর উদ্দেশ্যে বার্তা অনুপম খেরের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/06/2022   শেষ আপডেট: 10/06/2022 11:35 a.m.
instagram.com/mahimachaudhry1

স্তন ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী মহিমা চৌধুরী, জানাননি বাবা-মাকেও

গলায় সোনার চেন, ডিজাইন করা শ্রাগ এবং ভেতরে সাদা ট্যাংক টপ। মাথায় স্বল্প কেশ। এই বেশে দিনের শুরুতে অভিনেত্রী মহিমা চৌধুরীকে (Mahima Chaudhry) দেখে অবাক হয়ে যান অনুগামীরা। সঙ্গে কিছু আবেগপ্রবণ কথা। আস্তে আস্তে তাঁরা অবগত হন, প্রিয় অভিনেত্রী বেশ দীর্ঘ এক সময় ধরে জীবনের অন্যতম কঠিন যাত্রাপথে পাড়ি দিয়েছিলেন। ক্যান্সার আক্রান্ত হয়েছিলেন মহিমা। সে কথা ভক্তকুল তো দুর, জানেননি তাঁর বাবা-মাও!

সামাজিক মাধ্যমে (Social Media) একটি ভিডিও শেয়ার করেন মহিমা। যে ভিডিওটির উদ্যোক্তা ছিলেন, অভিনেতা অনুপম খের (Anupam Kher)। মহিমাকে বলতে শোনা যায়, স্তন ক্যান্সার গ্রাস করেছিল তাঁকে। বাড়ির মানুষ ছাড়া কেউ জানতেন না। প্রথমদিকে কোনও উপসর্গ তাঁর ছিলনা, কিন্তু নিয়মিত চেকাপের জন্য তিনি যখন চিকিৎসকের দ্বারস্থ হন, তখনই হঠাৎ ধরা পড়ে এই রোগ বাসা বেঁধেছে তাঁর শরীরে। প্রাথমিক ভাবে ভেঙে পড়েন অভিনেত্রী। তাঁর মেয়েও এই সময়টা মা ছাড়া হননি এক মুহূর্ত। দু মাস স্কুলে না গিয়ে, সঙ্গ দিয়েছেন মা'কে।

মহিমা কেমোর সময়ের একটি গল্প ভাগ করে নেন অনুগামীদের সঙ্গে। তাঁর অনুপ্রেরণা ছিলেন সকল এই দুরারোগ্য ব্যাধি আক্রান্ত মহিলারা, কিন্তু হঠাৎ একদিন কেমো নিতে গিয়ে তাঁর পরিচয় হয় একটি বাচ্চা ছেলের সঙ্গে। ছেলেটি অকপটে মহিমার ছোট ওষুধের শিশি দেখে, নিজের বড় ওষুধের শিশির তুলনা করে বসে। শিশুটি জানায়, এত বড় শিশির ওষুধ খেলে প্রথম কয়েকদিন সে দুর্বল থাকলেও, তার পর থেকে একদম চাঙ্গা হয়ে ওঠে। মহিমার অনুপ্রেরণা হয়ে দাঁড়ায় এই ছোট্ট, প্রাণশক্তিতে ভরপুর শিশুটি। যে হয়তো জানেও না, কোন রোগ তাঁর চলার পথের দোসর হয়ে উঠেছে।

মহিমা দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর, এখন ক্যান্সার মুক্ত। তাঁর এই ভিডিওটিতে বলতে শোনা যায়, তিনি তাঁর এই লড়াইয়ের কথা জানান প্রথম অনুপম খেরকে। কারণ অনুপম খের একদিন তাঁর আগামী ছবি, 'দ্য সিগনেচার' এ অভিনয় করবার জন্য মহিমাকে ফোন করেন। কিন্তু মহিমা তখন হসপিটালে ছিলেন। এ কথা ও কথায় তিনি জানাতে বাধ্য হন, তাঁর অসুস্থতার প্রসঙ্গে। ভিডিওটির শেষে গিয়ে দেখা যাচ্ছে, স্বয়ং অনুপম খের মহিমাকে স্নেহের স্পর্শে আলিঙ্গন করে বলছেন, "তুমিই আমার হিরো, তুমি সকল নারীর অনুপ্রেরণা।" দুজনের চোখই ছলছল করে ওঠে।

আপাতত মহিমা এখন লখনৌতে ব্যস্ত অনুপম খেরের সঙ্গে 'দ্য সিগনেচার' (The Signature) ছবির শ্যুটিংয়ে। দিনের শুরুতে মহিমার লড়াইয়ের গল্পে যেমন ভক্তকুল মুষড়ে পড়েছিলেন, তেমনই মহিমার সুস্থতায় শুটিং ফ্লোরে তাঁর উপস্থিতি দেখে তাঁর অনুগামীরা উচ্ছসিত হয়েছেন।