জন্মদিনে খোলাখুলি আড্ডায় মাতলেন আমির, কি বললেন তাঁর সন্তানদের সম্পর্কে?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/03/2022   শেষ আপডেট: 14/03/2022 10:47 p.m.
আমির খান এবং কিরণ রাও instagram@aamirkhanproduations

অভিনেতা আমির নয়, প্রকাশ পেল 'বাবা' হিসেবে আমিরের গর্ব, ছেলে মেয়েকে নিয়ে তাঁর বক্তব্যে ধরা পড়ল সন্তানদের সাফল্যের উচ্ছাস

সাতান্ন বছর বয়সে পা রাখলেন আপামর সিনেমাপ্রেমীদের প্রিয়, তথা অনুপ্রেরণা, 'রাঞ্চো' আমির খান। উনিশের দশকের এই 'হার্টথ্রব' কে নিয়ে, সম্প্রতি অনুষ্ঠিত হল তার জন্মদিন উপলক্ষে একটি সাংবাদিক সম্মেলন। সেখানেই তিনি অভিনেতা আমিরের ব্যক্তি জীবনের অন্দরমহলের কথা  ভাগ করে নিলেন অনুগামীদের সঙ্গে। প্রথম বিয়ে হোক, অথবা বিচ্ছেদ, কিংবা সন্তানদের জীবনের ওঠা পড়া, বাদ রাখেননি কিছুই।

তাঁর এবং প্রথম স্ত্রী রিনা দত্তের সন্তান, ইরা এবং জুনায়েদ কে নিয়ে আমিরের গর্বিত বয়ান ধ্বনিত হল। তিনি জানান, খুব শীঘ্রই বড় পর্দায় জুনায়েদের আত্মপ্রকাশ ঘটবে। জুনায়েদের বরাবরই থিয়েটারের প্রতি আগ্রহ ছিল। তাই তিনি লস এঞ্জেলেসে দুই বছরের জন্য থিয়েটার স্টাডিজ নিয়ে প্রশিক্ষণ নেন। সেখানে এক বছর কাজ করার পর, মুম্বই ফিরে আসেন, এবং একাধিক থিয়েটার করেন।

আরো বিশদভাবে আমির যোগ করেছেন, জুনায়েদ বিভিন্ন অডিশনে স্ক্রিন টেস্ট দিতে যেতেন। এমনকি, মীরা নায়ারের 'দ্য সুটেবেল বয়' (The Suitable Boy) এর জন্যও জুনায়েদ অডিশন দেন। কিন্তু ভাগ্য তার সহায় হয়নি। সবচেয়ে বিস্ময়কর তথ্য আমিরের জবানে এবার ফুটে ওঠে। তিনি জানান, জুনায়েদ কোথাও তার পিতৃপরিচয় দিয়ে, অতিরিক্ত সুযোগের অপব্যবহার করেননি। দীর্ঘ প্রচেষ্টার পর, অবশেষে তিনি সুযোগ পেয়েছেন বড় পর্দায় কাজ করার। আর সেখানেই পিতা হিসেবে আমিরের গর্বের কারণ হয়েছে জুনায়েদের এই স্বতন্ত্র ব্যক্তিত্ব।

অপরদিকে, মেয়ে ইরার প্রসঙ্গে আমির জানিয়েছেন, ইরা মানসিক ভাবে বিপর্যস্ত মানুষদের হয়ে প্রতিনিধিত্ব করেন। কারণ, ইরা নিজেও এর ভুক্তভোগী। তাঁর জীবনের বিভিন্নরকম চড়াই উৎরাইকে ইরা, দৃঢ় প্রাণশক্তির সাথে অতিক্রম করেছেন। কোনো সন্তানের জীবন যুদ্ধেই আমির তাঁদের পাথেয় হতে পারেননি। তাঁর সন্তানরা নিজস্ব লড়াইয়ে সফল হয়ে, অন্যকেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বলে, আমির, যারপরনাই খুশি এবং গর্বিত। গত ২০২১ এর জুলাই মাসে, পরিচালক কিরণ রাও এর সাথে, আমিরের পনেরো বছরের বৈবাহিক সম্পর্কের ইতি ঘটে। এই মুহূর্তে অভিনেতা, 'লাল সিং চাড্ডা' এর মুক্তির দিন গুনছেন। আগামী আগস্ট মাসে, বড় পর্দায় মুক্তি পেতে চলেছে, সহ অভিনেত্রী করিনা কাপুর খানের সাথে তাঁর বহু প্রতীক্ষিত এই ছবিটি।