'ফেলুদা'র পর, এবার মরুরাজ্যের রহস্য সমাধানে ব্রতী 'দ্য একেন', শীঘ্রই আসছে 'রুদ্ধশ্বাস রাজস্থান’

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/03/2023   শেষ আপডেট: 14/03/2023 11:11 p.m.

পয়লা বৈশাখের বড় চমক! পর্দায় আসছেন 'দ্য একেন'

তথাকথিত গোয়েন্দাসুলভ চেহারা নয়, তবুও তাঁর মুখের প্রাঞ্জল হাসি, পরতে পরতে বুদ্ধিদীপ্ত হিউমার এবং আচার আচরণের সারল্যে মজেছেন বাঙালি দর্শক। তিনি, 'ঘরের মানুষ' একেন বাবু। একেবারেই ছাপোষা বাঙালিসুলভ বেশভূষা তাঁর। তাঁকে দেখে বোঝার জো নেই, আচ্ছা আচ্ছা দুঁদে অপরাধীদের তিনি একাই কীভাবে বুদ্ধির জালে ফেলে অনায়াসে কুপোকাত করতে পারেন। খুব অল্পদিনেই আপামর বাঙালির 'সুপারহিরো' হয়ে উঠেছেন একেন বাবু। গত বছর বড় পর্দায়, দার্জিলিংয়ের রহস্য উন্মোচন নিয়ে মুক্তি পেয়েছিল 'দ্য একেন' (The Eken)। এই বছর 'দ্য একেন' এর পরবর্তী ফ্র্যাঞ্চাইজি মুক্তি পেতে চলেছে, যে ছবির নাম 'রুদ্ধশ্বাস রাজস্থান' (Ruddhaswas Rajasthan)।

বাঙালির কাছে মরুভূমি এবং সেখানকার রহস্য সমাধানের প্রসঙ্গ উঠতেই, একটি নামই জীবন্ত হয়ে ওঠে। আর তিনি হলেন 'ফেলুদা'। এই প্রজন্মের গোয়েন্দা-প্রেমীদের মধ্যমণি একেন বাবুও এইবার যাত্রা করেছেন, মরুশহর রাজস্থানের উদ্যেশ্যে। বরাবরের মত তাঁর সঙ্গী বাপ্যাদিত্য এবং প্রমোথ। ওটিটি মাধ্যমে একেন বাবুর পথ চলা শুরু হলেও, প্রথম দিকেই জনপ্রিয়তা ছিল তুঙ্গে। তাই নির্মাতারা চান, আরও বিস্তৃত ভাবে পরিচিতি লাভ করুক 'দ্য একেন'। তাই গত বছর বড় পর্দায় এটি মুক্তি পাওয়ার পরই, নির্মাতারা পরবর্তী ছবির ভাবনা চিন্তা শুরু করেন। গত বছরের শেষদিকেই শুরু হয় 'রুদ্ধশ্বাস রাজস্থান' এর প্রস্তুতি পর্ব।

তবে এর মধ্যেই ঘটে গেছে এক মর্মান্তিক দুর্ঘটনা। এই বছরই প্রয়াত হন 'একেন বাবু' র স্রষ্টা, সুজন দাশগুপ্ত (Sujan Dasgupta)। সকল কলাকুশলী তাঁর প্রতি সম্মান জানিয়েই সম্পন্ন করেছেন ছবির কাজ। আগামী পয়লা বৈশাখের দিন বড় পর্দায় মুক্তি পাবে জয়দীপ মুখার্জী (Joydeep Mukherjee) পরিচালিত এই ছবি। অভিনয় করেছেন যথারীতি অনির্বাণ চক্রবর্তী (Anirban Chakrabarti), সুহোত্র মুখোপাধ্যায় (Suhotra Mukhopadhyay), সোমক ঘোষ (Somak Ghosh)। বিশেষ চরিত্রে দেখা যাবে রজতাভ দত্ত (Rajatava Dutta) , সন্দিপ্তা সেনকে (Sandipta Sen)।