সময় পরিবর্তন হলেও বদল হবে না ভালোবাসায়, দেখুন 'এভারগ্রীন' ৩ ধারাবাহিক

শ্রেয়া সাহা
প্রকাশিত: 09/08/2022   শেষ আপডেট: 09/08/2022 8:15 a.m.
instagram.com/starjalsha

কিছু ধারাবাহিক দর্শকদের মনে দাগ কেটে যায়, যার মধ্যে অন্যতম এই তিন ব্লকবাস্টার ধারাবাহিক

বর্তমান দুনিয়ায় বদলেছে আট থেকে আশি প্রত্যেকেই। বদল এসেছে জীবনযাপনেও। তবে সময় পরিবর্তন হলেও, মনে থেকে যায় বিশেষ কিছু মুহুর্ত। আজ কথা হচ্ছে, বাংলা ধারাবাহিক নিয়ে। বর্তমানে প্রায় প্রতিমাসেই কোনও না কোনও চ্যানেল নতুন ধারাবাহিকের প্রোমো সামনে আনে। একের পর এক চ্যানেল টিআরপি-র প্রতিদ্বন্দ্বিতায় নেমে, কার্যত চমক আনে প্রতিটি ধারাবাহিকে। কিছু ধারাবাহিক অল্প দিনেই শেষ হয়ে যায়, আবার কিছু ধারাবাহিক চলতে থাকে বছরের পর বছর। এর মধ্যে আবার কিছু ধারাবাহিক দর্শকদের মনে দাগ কেটে যায়।এমনকি ওই ধারাবাহিক ফের যদি প্রথম থেকে শেষ পর্যন্ত দেখার সুযোগ থাকে, তাও দেখতে রাজি অনুগামীদের অধিকাংশ। দেখে নিন সেরকম কিছু এভারগ্রীন ধারাবাহিক :

● ওগো বধূ সুন্দরী (Ogo Bodhu Shundori) : স্টার জলসার এই ধারাবাহিক এতখানিই জনপ্রিয়তার শিখর ছুঁইয়ে ছিল যে আজও অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীকে বহু মানুষ ভালোবেসে 'ললিতা' হিসেবেই ডাকেন। শ্বশুরবাড়িতে গিয়ে কিভাবে যৌথ পরিবারের সঙ্গে মানিয়ে নিয়ে সকলের ভালোবাসার মানুষ হয়ে উঠবে চঞ্চল ললিতা, সেই নিয়েই এগিয়েছিল গল্প। সঙ্গে ছিল মজা, যৌথ পরিবারের টান, ললিতা-ইশানের প্রেম আর মিষ্টি সম্পর্ক। প্রয়াত রবি ওঝা ছিলেন এই ধারাবাহিকের প্রধান রূপকার। 

২০০৯ সালের অগস্ট মাসে শুরু হয় এই ধারাবাহিকের সম্প্রচার। ঋতাভরী-রাজদীপ জুটির এই ধারাবাহিকে মুখ্য ভূমিকায় ছিলেন তুলিকা বসু, সোহিনী সরকার, হারাধন বন্দ্যোপাধ্যায়, শঙ্কর চক্রবর্তী, দ্বৈপায়ন দাস, রুশা চট্টোপাধ্যায়, বিশ্বজিৎ ঘোষ, রনি চক্রবর্তী ও রাজন্যা মিত্র। এই ধারাবাহিকটি এতটাই জনপ্রিয় হয় যে পরবর্তীতে স্টার প্লাসে এই একই গল্প নিয়ে তৈরি হয় হিন্দি রিমেক ‘সসুরাল গেন্দা ফুল’।

● সুবর্ণলতা (Subarnalata) : ২০১০ সালে আশাপূর্ণা দেবীর ট্রিলজি উপন্যাসের দ্বিতীয় ভাগ ধারাবাহিকের আকারে সম্প্রচার করা হয়েছিল সুবর্ণলতা। এই ধারাবাহিক আজও দর্শকমহলে সমানভাবে জনপ্রিয়। অনন্যা চট্টোপাধ্যায় অভিনীত ‘সুবর্ণলতা’-র সম্প্রচার শুরু হয়েছিল ২০১০ সালে। ‘সুবর্ণলতা’-র ভূমিকায় অনন্যা চট্টোপাধ্যায় যেমন সত্যিই অনন্যা, পাশাপাশি এই ধারাবাহিকের মেকিংও দারুণ।

● বোঝে না সে বোঝে না (Bojhena Se Bojhena) : বিপরীত প্রকৃতির দুই মানুষের খুনসুটি, ঝগড়া কীভাবে প্রেমে বদলে যেতে পারে, সেই নিয়েই এগিয়েছিল এই ধারাবাহিক। ২০১৩-র এসভিএফ-এর প্রযোজনাতেই তৈরি ব্লকবাস্টার ধারাবাহিক ‘বোঝে না সে বোঝে না’-তে যশ-মধুমিতাকে জুটিকে পেয়েছিল দর্শক। আজও এই জুটিকে সমানতালে ভালোবাসছে অনুগামীরা।