হাইকোর্টে চাকরির সুযোগ, জানুন কোথায় করতে হবে আবেদন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/12/2021   শেষ আপডেট: 22/12/2021 7:55 p.m.

পাঞ্জাব এবং হরিয়ানার হাইকোর্টে সিনিয়র স্টেনোগ্রাফার পদে নিয়োগ চলছে, জেনে নিন আবেদন প্রক্রিয়া

হাইকোর্টে চাকরির সুযোগ দেশের সকল সাধারণ নাগরিকের জন্য। সম্প্রতি পাঞ্জাব এবং হরিয়ানার হাইকোর্ট একটি বিজ্ঞপ্তি জারি করে সিনিয়র স্কেলে একজন স্টেনোগ্রাফার নিয়োগ করার বিজ্ঞপ্তি জারি করে দিয়েছে। জানা যাচ্ছে ইতিমধ্যেই আবেদনপত্র গ্রহণ করার কাজ শুরু হয়ে গিয়েছে এবং আগ্রহী প্রার্থীরা আবেদন করা শুরু করে দিয়েছেন। পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে এই বিজ্ঞপ্তির ব্যাপারে সম্পূর্ণরূপে জানা যাচ্ছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, বর্তমানে আবেদন গ্রহণ করার কাজ শুরু করে দিয়েছে পাঞ্জাব এবং হরিয়ানার হাইকোর্ট। এই আবেদনপত্র গ্রহণ এর শেষ তারিখ ১৫ জানুয়ারি ২০২২।

পাঞ্জাব এবং হরিয়ানার হাইকোর্টের স্টেনোগ্রাফার পদে ৩৫ টি শূন্য পদ আছে বলে জানানো হয়েছে। মূলত সিনিয়র স্টেনোগ্রাফার গ্রহণ করা হবে এই পদের জন্য। যারা এই চাকরীর পদে আবেদন জানাতে চান, তারা সরাসরি প্রতিষ্ঠান অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র জমা দিতে পারবেন। তার সঙ্গেই চাকরিপ্রার্থীরা এই ওয়েবসাইট থেকেই এই চাকরি সংক্রান্ত সমস্ত নোটিশ পেয়ে যেতে পারবেন।

এই চাকরির বয়স সীমার ব্যাপারে তেমন কিছু জানানো হয়নি। যোগ্যতার ভিত্তিতে সঠিক প্রার্থীদের নির্বাচন করা হবে। এই পদের জন্য সর্বনিম্ন শিক্ষাগত যোগ্যতা হতে হবে স্নাতক উত্তীর্ণ। প্রার্থীদের ১০০ w.p.m গতিতে ডিটেকশন নামানোর দক্ষতা থাকতে হবে। এছাড়াও ইংরেজি শর্টহ্যান্ডে দক্ষতা থাকতে হবে। স্প্রেডশিটের উপরে পরীক্ষা হবে ১০ নম্বরের এবং ১০ মিনিটের। স্প্রেডশিট পরীক্ষায় যোগ্যতা অর্জন করতে হলে যে কোন প্রার্থীকে ৪০ শতাংশ কিংবা তার বেশি নম্বর পেতে হবে। তারপর ইন্টারভিউয়ের মাধ্যমে বাকি নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে পাঞ্জাব এবং হরিয়ানার হাইকোর্টের তরফ থেকে। বেতনের ব্যাপারে এখনো পর্যন্ত কিছু জানানো হয়নি পাঞ্জাব এবং হরিয়ানার হাইকোর্টের তরফ থেকে। এই কাজের ব্যাপারে বাকি সমস্ত তথ্য আপনারা পেয়ে যাবেন www.highcourtchd.gov.in ওয়েবসাইটে।