পশ্চিমবঙ্গকে আরও ভ্যাকসিন দেওয়া হোক, কেন্দ্রের কাছে আর্জি শুভেন্দু অধিকারীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/07/2021   শেষ আপডেট: 02/07/2021 1:02 p.m.
-

পাশাপাশি রাজ্য সরকারের চালু করা পোর্টাল বেনভ্যাক্স বন্ধেরও দাবি তোলেন শুভেন্দু

অন্যান্য রাজ্য বেশি টিকা পাচ্ছে, কিন্তু সময়ের পরিমাণ টিকা পাচ্ছে না বাংলা। কেন এই বিভাজন? এ নিয়ে আগেই সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার সেই দাবি নিয়েই মুখ খুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও (Suvendu Adhikari)। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ হর্ষ বর্ধনের সঙ্গে দেখা করে টিকা বণ্টন নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে নালিশ করলেন শুভেন্দু। পাশাপাশি রাজ্য সরকারের চালু করা পোর্টাল বেনভ্যাক্স বন্ধেরও দাবি তোলেন শুভেন্দু।

উল্লেখ্য, দু'দিন আগেই দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে এসেছেন। কয়েকদিনের মাথায় ফের আরেকবার দিল্লিতে ডাক পড়ল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। কিন্তু কেন বার বার বৈঠক করছেন সে নিয়ে রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে। সূত্রের খবর, শুভেন্দু অধিকারী এদিন অভিযোগ করেন, ২১জুন থেকে গোটা ভারতে ১৮ ঊর্ধ্বদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। কো-উইন অ্যাপের মাধ্যমে নথিভুক্তকরণের পদ্ধতি চলছে।

পাশাপাশি শুভেন্দু বলেন, "পশ্চিমবঙ্গ অনেক টিকা পাচ্ছে। তবে আরও যাতে বেশি করে টিকা পায় এবং শীঘ্রই রাজ্যে টিকাকরণ সম্পন্ন করা যায়, এর জন্যে আমি কেন্দ্রীয় মন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছি।"

জানা গিয়েছে, শুভেন্দু আরও অভিযোগ করেছেন, "যেখানে রাজ্যের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা, সেখানে বেসরকারি সংস্থার সঙ্গে রাজ্য একটি চুক্তি করেছে। বেসরকারি সংস্থা ৫২৫ টাকার বিনিময়ে ভ্যাকসিন দিচ্ছে। সেক্ষেত্রে তাদের ৩১৫ টাকা করে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দিতে বলা হয়েছে। যা বেআইনি। সরসারি অভিযোগ করেছি। এই ঘটনা নিয়ে ইমেলেও অভিযোগ জানাব ডঃ হর্ষ বর্ধনকে।"