শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আরও কারা জড়িয়ে? তথ্য সংগ্রহে নেমেছে রাজ্য পুলিশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/07/2022   শেষ আপডেট: 26/07/2022 8:38 a.m.

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি আদালতে জানিয়েছে, দুর্নীতির আশঙ্কা প্রায় ১২০ কোটি টাকা

স্কুল সার্ভিস কমিশনের (SSC Scam) নিয়োগ দুর্নীতিতে তোলপাড় রাজ্য-রাজনীতি (West Bengal News)। গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee Arrested) সহ তাঁর পরিচিত এক মহিলা। এই মহিলা অর্থাৎ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ২১ কোটি টাকা। এই টাকা উদ্ধারের পর, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (Enforcement Directorate) আদালতে জানিয়েছে, দুর্নীতির আশঙ্কা প্রায় ১২০ কোটি টাকা। তাহলে বাকি টাকা আছে কার কাছে? এই পরিস্থিতিতে কেন্দ্রীয় তদন্তকারী দল ইডির পাশাপাশি রাজ্য পুলিশের (West Bengal Police) বিভিন্ন শাখার তরফেও এবার এই দুর্নীতি নিয়ে খোঁজখবর শুরু হয়েছে।

পুলিশ সূত্রের খবর, গত কয়েকদিন কোথায় কী অভিযোগ সামনে আসছে, কাদের দিকে আঙুল যাচ্ছে, তা সবই খোঁজ নেওয়া শুরু করেছে রাজ্য পুলিশ। বিশেষ করে, জেলায় জেলায় কোনও চক্র রয়েছে কিনা তা জানার চেষ্টা চলছে। এই তথ্য সংগ্রহের কাজে নির্দিষ্ট কিছু অফিসার এবং শাখাকে এই কাজ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গতকাল স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে নজরুল মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, "আমি তদানীন্তন শিক্ষামন্ত্রীকে বলেছিলাম SSC -র পদপ্রার্থীদের চাকরি দিতে। আমাকে জানানো হয়েছিল যে আইন সংক্রান্ত কিছু সমস্যা ছিল।সেদিন শুনলাম চাকরির পরীক্ষা দিয়েও কয়েকজন বঞ্চিত। ওরা ধর্ণায় বসেছে, অনশন করছে। আমি সেখানে গিয়েছিলাম। কথা দিয়েছিলাম, ওদের পাশে থাকব। আমি এবারের ক্যাবিনেটে প্রস্তাব দেব, যে ক’জন বঞ্চিত, তাঁরা ছাড়াও আরও বেশি পোস্ট ক্রিয়েট করে দিচ্ছি।"