রাজ্যে বাড়ছে সংক্রমণ, আক্রান্ত ১৮০০ পার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/07/2022   শেষ আপডেট: 03/07/2022 8:28 p.m.
করোনা @martinsanchez

গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫২৬ জন

ক্রমশ বাড়ছে করোনাক্রান্তের (Coronavirus) সংখ্যা। ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসও। চিন্তায় রাখছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার ছবি। এই পরিসংখ্যান দেখে যেমন উদ্বেগে রাজ্য স্বাস্থ্যদপ্তর। তেমনই প্রতিটি রাজ্যকে টেস্টিং ও টিকাকরণে জোর দিতে বলেছে কেন্দ্র। রবিবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৮২২ জন। শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত ৭০১ জন। এরপরই সংক্রমিতের তালিকায় রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত হয়েছেন ৪৫৫ জন। এবং দক্ষিণ চব্বিশ পরগনায় আক্রান্ত হয়েছেন ১১০ জন।

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ১৪.১০ শতাংশ। এই মুহূর্তে পশ্চিমবঙ্গে মৃত্যুর হার ১.০৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫২৬ জন। গত ২৪ ঘন্টায় করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯২১।

রাজ্যে এখনও পর্যন্ত করোনার টিকা নিয়েছেন মোট ৬ কোটি ৩৫ লাখ ২০ হাজার ৫৪৩ জন। বুস্টার ডোজ পেয়েছেন ৩৮ লাখ ২৫ হাজার ১৫৪ জন। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেস ১ লাখ ১১ হাজার ৭১১। দৈনিক পজিটিভিটি রেট ৪.২৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১৩ হাজার ৯২৯ জন।