জেলায় জেলায় ভ্যাক্সিন ক্ষোভ, এবার মুর্শিদাবাদ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/08/2021   শেষ আপডেট: 06/08/2021 11:29 p.m.

এই বিষয়ে হরিহরপাড়া ব্লক স্বাস্থ্য আধিকারিক জানান, অনেক লোক হয়ে যাওয়ার ফলে এই বিপত্তি ঘটেছে

ভ্যাক্সিন না পাওয়া ও লম্বা লাইনে দাঁড়ানো নিয়ে জনগনের মধ্যে অশান্তি ক্রমেই চরমে উঠছে। এবার তেমনই এক ঘটনার সাক্ষী থাকল মুর্শিদাবাদের হরিহরপাড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র। শুক্রবার এই নিয়ে ঐ স্বাস্থ্যকেন্দ্রে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। সেখানে ভ্যাক্সিন নিতে আসা স্থানীয়দের অভিযোগ, দিনের পর দিন স্বাস্থ্যকেন্দ্রে এলেও মিলছে না ভ্যাক্সিন। ভোর থেকে লাইনে দাঁড়ালেও তাঁরা কুপন পাচ্ছেন না। শুক্রবারে লাইনে দাঁড়ানো লোকেদের বাদ দিয়ে নতুন লোক স্বাস্থ্যকেন্দ্রের ভিতর ঢুকতে যাওয়ায় সেখানে ধাক্কাধাক্কি শুরু হয়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পুলিশ যায়। তাঁরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।

এই প্রসঙ্গে এক স্থানীয়ের বক্তব্য, তাঁরা আগে লাইনে দাঁড়ালেও পিছন থেকে ধাক্কা মেরে সরিয়ে দিয়ে অন্য লোক আগে চলে যায় এদিন। তার থেকেই সমস্যার সূত্রপাত। এই বিষয়ে প্রশ্ন করলে হরিহরপাড়া ব্লক স্বাস্থ্য আধিকারিক আজিজুল লস্কর জানান, অনেক লোক হয়ে যাওয়ার ফলে এই বিপত্তি ঘটেছে। তবে তিনি আশ্বাস দেন, অশান্তি না হওয়ার জন্য তাঁরা প্রত্যেক জায়গায় ক্যাম্প করছেন।

তবে শুধু মুর্শিদাবাদ নয়, রাজ্যের বিভিন্ন জেলাতেই এই এক চিত্র। কোথাও বৃষ্টিতে বহুক্ষন দাঁড়িয়েও মিলছে না ভ্যাক্সিন তো কোথাও পাওয়া যাচ্ছে না টোকেন। শুক্রবার একই ঘটনার পুনরাবৃত্তি হয় হুগলীর চণ্ডীতলাতেও। সেখানে গ্রামবাসীদের অভিযোগ, বৃষ্টিতে গ্রামীণ হাসপাতালের বাইরে কয়েকশো মানুষ লাইন দিয়ে দাঁড়ালেও তাঁদের কারোরই ভ্যাক্সিন মেলেনি। এর প্রতিবাদে এদিন দুর্গাপুর-চণ্ডীতলা রাস্তা অবরোধ করেন গ্রামবাসীরা। যদিও পরে পুলিশ এবং প্রশাসনিক আধিকারিকেরা এসে পরিস্থিতি সামাল দেন।