স্কুলে স্কুলেই হবে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ, ঘোষণা ফিরহাদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/12/2021   শেষ আপডেট: 29/12/2021 7:31 p.m.
Facebook@firhadhakim

আজ সাংবাদিক বৈঠকে স্পষ্ট জানালেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম

কলকাতায় দৈনিক করোনাক্রান্তের (Coronavirus) সংখ্যা উদ্বেগে ফেলতেই শিশুদের টিকাকরণ নিয়ে উদ্বেগে সাধারণ মানুষ (Kolkata News)। তবে চিন্তার কোনও কারণ নেই। স্কুলে স্কুলেই হবে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের করোনার টিকাকরণ কর্মসূচি। আজ সাংবাদিক বৈঠকে স্পষ্ট জানালেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। প্রসঙ্গত, মঙ্গলবারই ইঙ্গিত মিলেছিল, স্কুলে স্কুলে ভ্যাকসিনেশন ক্যাম্প হতে পারে। সেই খবরেই শিলমোহর। স্কুলগুলিতেই ভ্যাকসিনেশন ক্যাম্প করতে চায় স্বাস্থ্য দফতর। আর তাতেই মিলল রাজ্যের সবুজ সংকেত।

১৬টি বরোর ১৬টি স্কুলে টিকাকরণ হবে। সরকারি স্কুলে টিকাকরণের দায়িত্ব পুরসভার। নাম নথিভুক্তকরণের কাজ শুরু হবে পয়লা জানুয়ারি থেকে। জরুরি নয় আধার কার্ড। শুধুমাত্র স্কুলের পরিচয় পত্র দিয়েই করা যাবে কো-উইন অ্যাপে নাম নথিভুক্তকরণ। সূত্রের খবর, রাজ্যে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের জনসংখ্যা ৪৮ লক্ষের কাছাকাছি।

এদিন সাংবাদিক বৈঠকে শুধুমাত্র ভ্যাকসিনেশন নিয়ে নয়। এছাড়াও ফিরহাদ হাকিম সাংবাদিক বৈঠকে আরও বলেন, বাইরে থেকে ফিরলে কমপক্ষে সাত দিন বাড়িতে থাকুন। পরীক্ষা করান। নিজেদের সাবধান ও সচেতন থাকতে হবে। স্বাস্থ্যভবনের নির্দেশ মেনে চলতে হবে। উল্লেখ্য, ইতিমধ্যেই রাজ্যে ওমিক্রন আক্রান্ত একলাফে বেড়ে দাঁড়িয়েছে ১০-এ। নতুন করে একসঙ্গে ৫ জন আক্রান্ত হয়েছেন করোনার নয়া ভ্যারিয়ান্টে।